ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

রেকর্ড ভেঙে বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়কে নিলো চেলসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ১ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ০৯:২৪, ১ ফেব্রুয়ারি ২০২৩
রেকর্ড ভেঙে বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়কে নিলো চেলসি

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার মিডফিল্ডে চমক দেখান এনজো ফার্নান্দেজ। লিওনেল মেসির পর দ্বিতীয় সর্বকনিষ্ঠ আর্জেন্টাইন হিসেবে বিশ্বমঞ্চে গোলের কীর্তি গড়েন অস্ট্রেলিয়ার বিপক্ষে। হন টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড়। ব্রিটিশ রেকর্ড ট্রান্সফার ফিতে তাকে দলে ভেড়ালো চেলসি।

এই মিডফিল্ডারের ১২ কোটি ১০ লাখ ইউরো রিলিজ ক্লজ চুকিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে বেনফিকা থেকে তার সঙ্গে চুক্তি করেছে চেলসি। মঙ্গলবার পর্তুগিজ দলটি এক ঘোষণায় এই কথা জানায়।

বেনফিকা এক বিবৃতিতে নিশ্চিত করে ২২ বছর বয়সী রিলিজ ফি পাঁচ কিস্তিতে পরিশোধ করা হবে, এই প্রতিশ্রুতিতে দুই ক্লাব চুক্তির ব্যাপারে সম্মতি দিয়েছে। সাড়ে ৮ বছরের চুক্তি করেছেন ফার্নান্দেজ।

এর আগে ২০২১ সালে অ্যাস্টন ভিলা থেকে জ্যাক গ্রিলিশকে ১০ কোটি পাউন্ডে কিনেছিল ম্যানসিটি, যা ছিল প্রিমিয়ার লিগের আরেগ রেকর্ড ফি।

বেনফিকা কোচ রজার শুমিড ফার্নান্দেজকে ছাড়তে চাননি। কিন্তু আগে বলেছিলেন, কোনো ক্লাব যদি খেলোয়াড়ের রিলিজ ক্লজ দেয়, সেক্ষেত্রে তাদের হাত বাঁধা থাকে।

২০২২ সালে আর্জেন্টিনার দল রিভার প্লেট থেকে বেনফিকায় যোগ দেন ফার্নান্দেজ। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচ খেলেন, করেন চার গোল ও সাত অ্যাসিস্ট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়