ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাটলার-মালানের সেঞ্চুরিতে দ. আফ্রিকাকে ৩৪৭ রানের টার্গেট দিলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ১ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২১:৫২, ১ ফেব্রুয়ারি ২০২৩
বাটলার-মালানের সেঞ্চুরিতে দ. আফ্রিকাকে ৩৪৭ রানের টার্গেট দিলো ইংল্যান্ড

প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হেরেছে ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে  কিম্বার্লিতে তৃতীয় ম্যাচটি ছিল ওয়ানডের চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ এড়িয়ে সম্মান বাাঁচানোর। সে যাত্রায় টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা হয়েছিল যাচ্ছেতাই। ৫.৪ ওভারে ১৪ রান তুলতেই তারা হারিয়ে বসে তিন উইকেট।

জ্যাসন রয় (১), বেন ডাকেট (০) ও হ্যারি ব্রুক (৬) তিনজনই লুঙ্গিড় এনগিদির বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। সেখান থেকে হাল ধরেন দাওয়িদ মালান ও অধিনায়ক জস বাটলার। তাদের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ৩৪৬ রান সংগ্রহ করেছে ইংলিশরা।

চতুর্থ উইকেটে তারা দুজন ২৩২ রানের জুটি গড়েন। যা ছিল এই উইকেটে ওয়ানডেতে ইংল্যান্ডে চতুর্থ সর্বোচ্চ রানের জুটি।

এ যাত্রায় দুজনেই তুলে নেন সেঞ্চুরি। মালান ১০৬ বলে ৭টি চার ও ৪ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন। আর বাটলারও ১০৬ বলে ৬টি চার ও ৪ ছক্কায় সেঞ্চুরি করেন।

মালান ২৪৬ রানের মাথায় ৭টি চার ও ৭ ছক্কায় ১১৪ বলে ১১৮ রান করে আউট হন।

এরপর মঈন আলীকে নিয়ে বাটলার এগিয়ে নিতে থাকেন দলীয় সংগ্রহকে। ৩১৩ রানের মাথায় মঈন আলী ২ চার ও ৪ ছক্কায় ৪১ রান করে ফেরেন। ৩১৫ রানে ফেরেন বাটলারও। তিনি ১২৭ বলে ৬টি চার ও ৭ ছক্কায় ১৩১ রান করে যান। এরপর ৩২৬ রানে স্যাম কারান আউট হওয়ার পর ক্রিস ওকস (৯) ও আদিল রশিদ (১১) ইনিংস শেষ করে আসেন। তাতে ইংল্যান্ড ৭ উইকেট হারিয়ে ৩৪৬ রানের বড় সংগ্রহ পায়।

বল হাতে দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি ১০ ওভারে ৬২ রান দিয়ে ৪টি উইকেট নেন। আর মার্কো জানসেন ১০ ওভারে ৫৩ রান দিয়ে নেন ২টি উইকেট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়