ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘হাথুরুসিংহের এবারের চ্যালেঞ্জ ভিন্ন হবে’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ২ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৭:৩৫, ২ ফেব্রুয়ারি ২০২৩
‘হাথুরুসিংহের এবারের চ্যালেঞ্জ ভিন্ন হবে’

বাংলাদেশে চন্ডিকা হাথুরুসিংহের দ্বিতীয় ইনিংস কেমন হবে? তা নিয়ে আলোচনা যেন থামছেই না। বিপিএলের খেলাধুলার মধ্যেও চলছে কানাঘুষা। শুধু কি খেলোয়াড়দের মধ্যে! কোচিং স্টাফদের ভেতরেও চলছে কথা। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম আবার জমে উঠেছে ক্রিকেটার, কোচিং স্টাফদের পদচারণায়। ব্যাট-বলের ঠুকঠাক শব্দের সঙ্গে জাতীয় দলের নতুন কোচ হাথুরুসিংহেকে নিয়েও চলছে আলোচনা। ফরচুন বরিশালের কোচ নাজমুল আবেদীন ফাহিম আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমে এ প্রসঙ্গে বলেছেন কথা। তার কথা শুনেছে রাইজিংবিডি-    

আমাদের তো একজন কোচ দরকার। আর এই মুহূর্তে ভালো একজন কোচ পাওয়াটা... আমি বলছি না যে হাথুরুসিংহে ভালো কোচ না। তবে একেবারে প্রথম সারির কোচ, যারা নামিদামি... ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের কারণে বা তারা খুব ব্যয়বহুল হওয়ার কারণে তাদের পাওয়াটা খুবই মুশকিল। তারা এই ধরনের অ্যাসাইনমেন্ট আর নিতেই চাচ্ছেন না। তাই আমাদের হাতে হয়তো বিকল্প খুব বেশি ছিল না।

সে কেমন করবে সেটা এলেই বোঝা যাবে। কারণ একসময় যখন ছিল, তখন আমাদের প্রেক্ষাপট একরকম ছিল। আমাদের দলের শক্তি একরকম ছিল। এখন আমরা এক জায়গায় আছি। এখানে চ্যালেঞ্জগুলো ভিন্ন হবে। এটা সে যত ভালো বুঝবে, ওর কাজ করতে সুবিধা হবে। একটা জিনিস যে ও বোর্ডের সমর্থনটা খুব ভালো পায়। আগেও ছিল, এখনও আসছে, বোর্ডের সমর্থন খুব পায়। সেটাও কাজে লাগানো উচিত।

No description available.

আমার মনে হয় আমাদের একটু অপেক্ষা করা উচিত ও এসে কেমন করে, ওর ফিলোসফিটা কেমন হয়। কোনো পরিবর্তন এসেছে কি না সেখানে, দলকে কীভাবে উজ্জীবিত করে, ড্রেসিংরুমটাকে কীভাবে রাখে এবং উঠতি খেলোয়াড়দের কীভাবে নিয়ন্ত্রণ করে বা আমাদের যারা সিনিয়র ক্রিকেটার ছিল, ৭-৮ বছর আগে ওদের সাথে একসাথে কাজ করেছে... এখন তারা আরেকটা অবস্থানে আছে। সব মিলিয়ে কীভাবে নিয়ন্ত্রণ করে সেটা খুব গুরুত্বপূর্ণ।

(সিনিয়রদের সাথে সম্পর্ক) ভালো ছিল না কি না আমি নিশ্চিত নই। এখনও যে সেরকম থাকবে তেমন কোনো কথা নেই। প্রেক্ষাপট বদলেছে যেহেতু সবকিছুই বদলাতে পারে। আমি নিশ্চিত একজন কোচ যখন আসে, ভালো কিছু করতে চায়। এখানে তারও ক্যারিয়ারের ব্যাপার আছে। দল ভালো করলে তারও ভালো। আমি নিশ্চিত সেও ভালো কিছু করতে চাইবে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়