ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পাঁচ মাস পর হারলো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৪ ফেব্রুয়ারি ২০২৩  
পাঁচ মাস পর হারলো আর্সেনাল

দুই দশক পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে আর্সেনাল। সে যাত্রায় বেশ ভালো ব্যবধানে এগিয়েও ছিল তারা। কিন্তু শনিবার হোঁচট খেয়েছে গার্নার্সরা। পয়েন্ট টেবিলের তলানির দল এভারটনের কাছে হেরে গেছে ১-০ গোলে।

যা ৫ মাস পর প্রিমিয়ার লিগে তাদের হার। সবশেষ তারা ২০২২ সালের ৪ সেপ্টেম্বর ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-১ ব্যবধানে হার মেনেছিল।

এই হারে ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের ব্যবধান কমেছে। হারলেও ২০ ম্যাচ থেকে ৫০ পয়েন্ট সংগ্রহ করে আর্সেনাল আছে শীর্ষে। অন্যদিকে সমান ম্যাচ থেকে ৪৫ পয়েন্ট সংগ্রহ করে ম্যানচেস্টার সিটি আছে দ্বিতীয় স্থানে। এভারটন ২১ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট সংগ্রহ করে তলানি থেকে উঠে এসেছে ১৮তম অবস্থানে।

এদিন ঘরের মাঠ গুডিসন পার্কে নতুন কোচ শন ডাইচের তত্ত্বাবধানে ম্যাচের শুরু থেকেই দারুণ উজ্জীবিত পারফরম্যান্স করে এভারটন। তাদের পারফরম্যান্সের সামনে খেই হারাচ্ছিল আর্সেনাল। তবে ম্যাচের ৩০ মিনিটে প্রথম সুযোগটিও তৈরি করেছিল মাইকেল আর্তেতার শিষ্যরা। এ সময় ইডি এনকেটিয়া বল পেয়ে কাছ থেকে গোল করার দারুণ সুযোগ উপর দিয়ে মেরে নষ্ট করেন।

এর পরপরই এভারটনও সুযোগ তৈরি করেছিল। এ সময় এভারটনের আবদৌলায়ে দৌকউরের নেওয়া হেড অল্পের জন্য মিস হয়। তাতে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর জেমস তারকোস্কির গোলে এগিয়ে যায় এভারটন। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে ডোয়াইট ম্যাকনিলের উড়িয়ে মারা বলে হেড দিয়ে জালে জড়ান তারকোস্কি।

এরপর গোল শোধ দিতে মরিয়া হয়ে খেলে আর্সেনাল। কিন্তু প্রণান্তকর চেষ্টা চালিয়েও জালের নাগাল পাচ্ছিল না তারা। তার ওপর সুযোগ মিস হচ্ছিল পালাক্রমে।

শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল। আর গেল বছরের অক্টোবরের পর প্রিমিয়ার লিগে জয়ের দেখা পায় দ্য ব্লুজরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়