ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তেজনারায়ণ-ব্রেথওয়েটের জোড়া সেঞ্চুরিতে দ্বিতীয় দিন রাঙালো উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০২, ৫ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৬:০৩, ৬ ফেব্রুয়ারি ২০২৩
তেজনারায়ণ-ব্রেথওয়েটের জোড়া সেঞ্চুরিতে দ্বিতীয় দিন রাঙালো উইন্ডিজ

বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের প্রথম দিনে বৃষ্টির বাগড়ায় খেলা হয়েছিল মাত্র ৫১ ওভার। বিনা উইকেটে ১১২ রান তুলে শেষ করেছিলেন ক্রেইগ ব্রেথওয়েট ও তেজনারায়ণ চন্দরপর। আজ রোববার দ্বিতীয় দিনও ছিল বৃষ্টি। কিন্তু বৃষ্টি শেষে দ্বিতীয় দিনটি দারুণভাবে রাঙিয়েছেন ব্রেথওয়েট ও তেজনারায়ণ। তাদের জোড়া সেঞ্চুরিতে ভর করে ২২১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে উইন্ডিজ।

এদিন ব্রেথওয়েট ২২৬ বল খেলে ৫ চারে টেস্ট ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি পূর্ণ করেন। আর দিন শেষ করে আসেন ২৪৬ বল খেলে ৭ চারে ১১৬ রান তুলে। তার সঙ্গে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলতে নেমেই মেইডেন সেঞ্চুরি তুলে নেন শিবনারায়ণ চন্দরপলের বড় ছেলে তেজনারায়ণ। তিনি ২৮৬ বল খেলে ১০টি চার ও ১ ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন। আর দিন শেষ করেন ২৯১ বলে ১০১ রান করে।

উদ্বোধনী জুটিতে তাদের ২২১ রান ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ক্রিকেটের ইতিহাসে দশম দুই শতাধিক রানের জুটি। ১৯৯০ সালে গর্ডন গ্রিনিজ ও ডেসমন্ড হেইন্স উদ্বোধনী জুটিতে ইংল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ২৯৮ রান তুলেছিলেন। তৃতীয় দিন সোমবার ব্রেথওয়েট ও তেজনারায়ণ সেটা ভেঙে দিতে পারেন কিনা দেখার বিষয়।

জিম্বাবুয়ের বোলাররা দুই দিনে ৮৯ ওভার বোলিং করেও কোনো উইকেট পাননি । তাদের কারও ইকোনোমি রেটই ২.৭৮ এর বেশি নয়। পাঁচ বোলার হাত ঘুরিয়ে মেইডেন নিয়েছেন ২০টি। এখন দেখার বিষয় তৃতীয় দিনে এনগ্রাভা-ইভান্সরা উইকেট নিয়ে এই জুটি ভাঙতে পারেন কিনা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়