ঢাকা     শনিবার   ২৫ মার্চ ২০২৩ ||  চৈত্র ১২ ১৪২৯

শামসুন্নাহারের হ্যাটট্রিকে ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২২:১৯, ৭ ফেব্রুয়ারি ২০২৩
শামসুন্নাহারের হ্যাটট্রিকে ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। আজ মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি, ২০২৩) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপপর্বের শেষ ম্যাচে ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে নাম লেখায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক করেছেন শামসুন্নাহার জুনিয়র। জোড়া গোল করেছেন আকলিমা খাতুন।

দিনের অপর ম্যাচে শক্তিশালী ভারতকে ৩-১ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নেপাল। বৃহস্পতিবার সন্ধ্যায় শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল।

লিগপর্বের ৩ ম্যাচের দুটিতে জিতে ও একটিতে ড্র করে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনালে উঠলো বাংলাদেশ। আর নেপাল ৩ ম্যাচের দুটিতে জিতে ও একটিতে হেরে থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে উঠেছে। লিগপর্বের দেখায় নেপাল ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশের কাছে।

৩ ম্যাচের ১টিতে জিতে, ১টিতে হেরে ও ১টিতে ড্র করে ৪ পয়েন্ট সংগ্রহ করে বিদায় নিয়েছে ভারত। আর ভুটান ৩ ম্যাচ খেলে সবকটিতে হেরে খালি হাতে বিদায় নিয়েছে।

ম্যাচের ২২ মিনিটেই আকলিমা খাতুনের গোলে লিড নেয় বাংলাদেশ। ৩০ মিনিটের মাথায় শামসুন্নাহারের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। প্রথমার্ধে এই দুটি গোলই হয়।

বিরতির পর ৫৩ মিনিটে শামসুন্নাহার তার জোড়া গোল পূর্ণ করলে ব্যবধান হয় ৩-০। ৬০ মিনিটে আকলিমা খাতুনও তার জোড়া গোল পূর্ণ করেন। আর বাংলাদেশ এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। ৬১ মিনিটের মাথায় শামসুন্নাহার তার হ্যাটট্রিক পূর্ণ করেন। তার হ্যাটট্রিকে ভর করে বাংলাদেশ ৫-০ ব্যবধানের জয় নিশ্চিত করে। নিশ্চিত করে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়