ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

দুই গোলে পিছিয়ে পড়েও ম্যানইউর রক্ষা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১১:৫৫, ৯ ফেব্রুয়ারি ২০২৩
দুই গোলে পিছিয়ে পড়েও ম্যানইউর রক্ষা

কোচবিহীন লিডস ইউনাইটেড চমকে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডের জালে দুইবার বল জড়িয়ে। তবে হারের লজ্জা পেতে হয়নি ম্যানচেস্টারের ক্লাবকে। বুধবার প্রিমিয়ার লিগে ২-২ গোলে ড্র করেছে তারা।

জেসে মার্শের বদলে লিডসের ডাগআউটে ভারপ্রাপ্ত দায়িত্বে ছিলেন মাইকেল স্কুবালা। তার দল মাত্র ৫৫ সেকেন্ডে উইলফ্রাইড গোন্তোর গোলে এগিয়ে যায়। এরপর রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে দ্বিতীয়ার্ধের শুরুতে ২-০ তে পিছিয়ে পড়ে স্বাগতিকরা।

অবশ্য ৮ মিনিটের ব্যবধানে দুটি গোল করে ম্যানইউ পয়েন্ট উদ্ধার করে। মার্কাস র‌্যাশফোর্ড ও জ্যাডন সানচো ৬২ ও ৭০ মিনিটে গোল দুটি করেন।

এই ড্রয়েও ম্যানইউ তৃতীয় স্থান ধরে রেখেছে, তাদের পয়েন্ট ৪৩। চতুর্থ স্থানে থাকা নিউ ক্যাসেল ইউনাইটেড এক ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট পেছনে।

ওল্ড ট্র্যাফোর্ডে টানা ১৩ ম্যাচ জিতে লিডসের মুখোমুখি হয়েছিল ম্যানইউ। ঘরের মাঠে আগের দুইবারের দেখায় যাদের ১১-৩ গোলে হারিয়েছিল। তাদের প্রতিপক্ষও তিন মাসের বেশি সময় ধরে কোনো লিগ ম্যাচ জেতেনি। সহজ জয়ই প্রত্যাশা ছিল। 

কিন্তু কিক অফের শুরুতেই গোল খেয়ে বসে ম্যানইউ। ২০১৪ সালে ম্যানসিটির এডিন ডেকোর পর লিগে অ্যাওয়ে খেলোয়াড় হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে দ্বিতীয় দ্রুততম গোল করেন গোন্তো।

বিরতির পর ক্রিসেনকিও সামারভিলের ক্রস থামাতে গিয়ে নিজের জালে জড়ান ভারানে। র‌্যাশফোর্ডে ভর করে স্বস্তি ফেরে ম্যানইউ ক্যাম্পে। ২০১২ সালে ওয়েন রুনির পর ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানইউর হয়ে টানা ছয়টি লিগ ম্যাচে গোল করলেন এই ইংলিশ ফরোয়ার্ড। বেঞ্চ থেকে উঠে আসা সানচো সেপ্টেম্বরের পর প্রথম গোল করে সমতা ফেরান।  

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়