ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

বাংলাদেশ সফরের দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৬:০২, ৯ ফেব্রুয়ারি ২০২৩
বাংলাদেশ সফরের দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড 

প্রথমবার তিন ফরম্যাটেই দ্বিপাক্ষিক সিরিজ খেলতে মার্চে বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। একটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল।

তিন সংস্করণের এই সিরিজের জন্য বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। বাংলাদেশের পর শ্রীলঙ্কা সফর করবে আইরিশারা। একই সঙ্গে দেশটির ক্রিকেট বোর্ড লঙ্কা সফরের দলও ঘোষণা করে।

এর আগে আয়ারল্যান্ড ২০০৮ সালে বাংলাদেশে এসেছিল। সেবার কেবল তিনটি ওয়ানডে খেলেছিল দুই দল। এবার সীমিত পরিসরের দুইটি সিরিজই হবে ঢাকার বাইরে। ১২ মার্চ আইরিশরা ঢাকায় পা রাখবে। সিলেটে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৮ মার্চ হবে প্রথম ওয়ানডে। পরের দুইটি ওয়ানডে হবে ২০ ও ২৩ মার্চ।

সিলেট থেকে দুই দলের গন্তব্য চট্টগ্রাম। ২৭, ২৯ ও ৩১ মার্চ তিনটি টি-টোয়েন্টি হবে চট্টগ্রামেই। ঢাকায় একমাত্র টেস্টটি শুরু হবে ৪ এপ্রিল। এই টেস্ট দিয়ে আয়ারল্যান্ড সাড়ে তিন বছর পর বড় দৈর্ঘ্যের ক্রিকেটে ফিরবে এবং দুই দল প্রথমবার টেস্ট খেলতে নামবে।

আয়ারল্যান্ড ওয়ানডে স্কোয়াড: অ্যান্ড্রু বালবির্নি, মার্ক অ্যাডায়ার, কুর্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, স্টেফেন দোহেনি, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, জশুয়া লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রিনি, ব্যারি ম্যাকক্যার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট।

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: অ্যান্ড্রু বালবির্নি, মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কুর্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, ব্যারি ম্যাকক্যার্থি, কনর অলফের্ট, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট।

আয়ারল্যান্ড টেস্ট স্কোয়াড: অ্যান্ড্রু বালবির্নি, মার্ক অ্যাডায়ার, মারে কমিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, অ্যান্ড্রু ম্যাকব্রিনি, ব্যারি ম্যাকার্থি, জেমন্স ম্যাককালাম, পিজে মুর, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট। 

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়