ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

রেকর্ড গড়ে বিপিএলের সেরা খেলোয়াড় শান্ত 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৩, ১৬ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ০৮:২০, ১৭ ফেব্রুয়ারি ২০২৩
রেকর্ড গড়ে বিপিএলের সেরা খেলোয়াড় শান্ত 

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দেখা গেছে দেশি ক্রিকেটারদের দাপট। দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের ছাপিয়ে নাজমুল হোসেন শান্ত হলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। শুধু তাই নয়, বাংলাদেশি হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েই পেয়েছেন এই পুরষ্কার।

সিলেট স্ট্রাইকার্সের এই বাঁহাতি ওপেনার ব্যাট হাতে ছড়ি ঘুরিয়েছেন শুরু থেকে শেষ পর্যন্ত। প্রায়ই ম্যাচে শুরুতে ভিত গড়ে দেওয়া শান্ত ফাইনালেও হাঁকিয়েছেনন ফিফটি। কিন্তু দুর্ভাগ্য দল শেষ পর্যন্ত ট্রফির লড়াইয়ে হেরে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে।

শান্ত ১৫ ম্যাচে ৩৯.৬৯ গড়ে ৫১৬ রান করেন। বাংলাদেশি হিসেবে প্রথমবার ৫০০ রান ছাড়িয়ে যান শান্ত। ফিফটি হাঁকিয়েছেন ৪টি। সর্বোচ্চ অপরাজিত ৮৯ রান। স্ট্রাইক রেট ১১৬.৭৪। ৪ মেরেছেন ৫৭টি আর ছয় ১২টি।

শান্তর চেয়ে রেকর্ডে কেবল এগিয়ে আছেন রাইলি রুশো। ২০১৮ মৌসুমে রংপুর রাইডার্সের হয়ে ১৪ ম্যাচে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছিলেন রুশো। প্রোটিয়া এ ক্রিকেটার আগের মৌসুমেই ৪৯৫ রান করেছিলেন খুলনা টাইগার্সের হয়ে।

শান্তর আগে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রান ছিল মুশফিকুর রহিমের। ২০১৯ সালে মুশফিক খুলনা টাইগার্সের হয়ে ১৪ ইনিংসে ৪৯১ রান করেছিলেন।

টুর্নামেন্ট সেরার হিসেবে ১০ লাখ টাকা পেয়েছেন শান্ত। পুরষ্কার নিতে গিয়ে তিনি বলেন, ‘দল খুব ভালো খেলেছে। কিন্তু আজ আমাদের দিন ছিল না। পুরো টুর্নামেন্টে আমরা খুব ভালো খেলেছি। আমি প্রতিটি খেলায় রান করার চেষ্টা করি এবং ভাগ্যক্রমে আমি এই টুর্নামেন্টে ভালো করেছি।’

ঢাকা/রিয়াদ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়