ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের লড়াইয়ে মেসি-এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ২০ ফেব্রুয়ারি ২০২৩  
লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদের লড়াইয়ে মেসি-এমবাপ্পে

একমাত্র ফুটবলার হিসেবে ২০২০ সালে লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছিলেন লিওনেল মেসি। দ্বিতীয়বার এই মর্যাদা পাওয়ার সুযোগ তার সামনে। আর্জেন্টিনাকে গত বছর বিশ্বকাপ জিতিয়ে মনোনীত হয়েছেন তিনি। তবে তার জন্য কঠিন প্রতিদ্বন্দ্বিতা অপেক্ষা করছে, লড়াইটা হবে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের সঙ্গে।

কাতারে গত বছরের বিশ্বকাপে আর্জেন্টিনার ট্রফি জয়ে দারুণ নেতৃত্ব দিয়েছেন মেসি। অগণিত রেকর্ড গড়ার পথে দ্বিতীয় সর্বোচ্চ সাত গোল করেছেন তিনি, পান সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল। অন্যদিকে এমবাপ্পেও ছিলেন দুর্দান্ত। ফ্রান্সকে ফাইনালে তোলেন এবং সর্বোচ্চ ৮ গোল করে জেতেন গোল্ডেন বুটি। ফাইনালে হ্যাটট্রিকও করেন তিনি। তবে তার চোখের সামনে শিরোপা অর্জন করেন মেসি।

এবার মেসি নাকি এমবাপ্পে লরিয়াস বর্ষসেরা ক্রীড়াবিদ হবেন, সেটা জানতে অপেক্ষা করতে হবে এপ্রিল পর্যন্ত। এই দুই তারকা ফুটবলারের সঙ্গে লড়াই করবেন গতবারের বিজয়ী মোটর রেসিং তারকা ম্যাক্স ভার্সটাপেন, টেনিস তারকা রাফায়েল নাদাল, অ্যাথলেটিকের মোন্দো দুপলান্তিস ও বাস্কেটবলের স্টিফ কারি।

মেসির আর্জেন্টিনা বর্ষসেরা দল হিসেবেও মনোনীত তালিকায় আছে। বিশ্বকাপের সেমিফাইনালে উঠে রূপকথা তৈরি করা মরক্কো বর্ষসেরা ব্রেকথ্রু ক্যাটাগরিতে মনোনীত হয়েছে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়