ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

‘আপনারা ইংল্যান্ডকেও হারিয়ে দেবেন’, নাজমুলকে সৌরভ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ২৪ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৫:১৮, ২৪ ফেব্রুয়ারি ২০২৩
‘আপনারা ইংল্যান্ডকেও হারিয়ে দেবেন’, নাজমুলকে সৌরভ

আসন্ন ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ জিতবে বলে মনে করছেন ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআইয়ের প্রাক্তন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে সাক্ষাৎকালে এই বিশ্বাসের কথা জানান সৌরভ। 

বিসিবি প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পর সৌরভ গণমাধ্যমকে বলেন, ‘এর আগে একবার ভারত বাংলাদেশে এসেছিল বছর পাঁচ ছয়েক আগে। ওয়ানডে সিরিজ জিতেছিল (বাংলাদেশ)। ইংল্যান্ড এসেছে, পাপন ভাই বললেন ‘আমরা সবাইকে হারিয়েছি, শুধু ইংল্যান্ডকে হারাতে পারিনি।’ আমি বললাম, ‘আপনারা ইংল্যান্ডকেও হারিয়ে দেবেন। আপনাদের এখানে ঠিক মতো খেললে, আপনারা ইংল্যান্ডকেও হারিয়ে দেবেন।’”

গতকাল একটি ভারতীয় ব্যাংকের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাংলাদেশ সফরে আসেন সৌরভ। আজ সকালে বিসিবি প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন তিনি। মাঝে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ভারতের সাবেক অধিনায়ক। 

সাকিব-মুশফিকদের সঙ্গে হালের তারকা শান্তদের প্রশংসা করে সৌরভ বলেন, ‘বাংলাদেশে প্রচুর ভালো খেলোয়াড়। আমি কালকেও বলছিলাম, ১৭ কোটি মানুষ, এখান থেকে এত এত ট্যালেন্ট বের হয়ে ক্রিকেটে। ব্যাটিং, বোলিংয়ে সাকিবের মতো অলরাউন্ডার আছে, মুশফিকুর আছে, এখন শান্ত ভালো খেলছে। আমি খবর রাখি তো, দেখি বাংলাদেশের খেলা।’ 

‘আমাদের মোস্তাফিজুর (দিল্লি ক্যাপিটালস)। আগে তো সাকিব বহুবার খেলেছে কেকেআরে। সাকিব আইপিএল উইনিং টিমে ছিল। মোস্তাফিজুরও মনে হয় উইনিং টিমে থেকেছে, সানরাইজার্সে। সেটাই বলি, আপনাদের এখানে এত ট্যালেন্ট, তারা যখন অন্য দেশে যায়, অন্য টিমে খেলে, সেখানেও তারা প্যারফরম্যান্স করে।’- আরো যোগ করেন সৌরভ।  

গতকাল আসার পরও সৌরভের মুখে ছিল বাংলাদেশ নিয়ে স্তুতিবাণ। আজও ঠিক তাই, ‘বাংলাদেশের খেলা দেখে সবসময় ভালো লাগে। আমার প্রথম টেস্ট ক্যাপ্টেন্সি, বাংলাদেশের প্রথম টেস্ট ছিল। ২০০০ সালে। আর এইখানে যখন আসি, এখানে এত আতিথেয়তা পাই যে (চাই) এখনকার মানুষের ভালো করুক, এত ভালো লাগে।’ 

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে বিসিবি প্রেসিডেন্টের আয়োজনে একটি মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে যোগ দিয়েছেন সৌরভ। বিকেলে তার দেশে ফিরে যাওয়ার কথা রয়েছে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়