ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

‘ভারতে বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনালে খেলবে’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২৪ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৬:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৩
‘ভারতে বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনালে খেলবে’

চলতি বছর ভারতের মাটিতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ নিয়ে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ। ভারতের সাবেক অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কথা তাদের উজ্জীবিত করতে পারে। ঢাকা সফরে এসে তিনি আশাবাদ ব্যক্ত করলেন, বাংলাদেশ আগামী বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে। 

শুক্রবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে সৌরভ বলেন, ‘আমি অনেক প্রত্যাশা করি। (বাংলাদেশকে) কোয়ার্টার ফাইনাল-সেমিফাইনাল পর্যন্ত প্রত্যাশা করি। একটু যদি ভাগ্য থাকে আর ফর্ম থাকে। আপনাদের বিশেষজ্ঞ স্পিনার ও পেসাররা যদি ফর্মে থাকে, তারা কোয়ার্টার ফাইনাল-সেমিফাইনাল পর্যন্ত যেতে পারে।’

বাংলাদেশের প্রথম টেস্টের প্রতিপক্ষ ভারতের অধিনায়ক ছিলেন সৌরভ। এ দেশের ক্রিকেট নিয়ে তার ভালোই জানাশোনা। দলের গভীরতা কতটুক সেটিও নখদর্পণে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক এই সভাপতির। তাইতো নিজেদের দেশে বিশ্বকাপ নিয়ে দিলেন মতামত। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসবে বিশ্বকাপের আসর। 

এর আগে বিশ্বকাপে বাংলাদেশের সেরা সাফল্য কোয়ার্টার ফাইনাল। ২০১৫ সালে অস্ট্রেলিয়ায় সেবার ভারতের কাছে হেরেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল লাল সবুজের দল। 

এদিকে একদিনের সফরে ঢাকায় আসা সৌরভ বিকেলের ফ্লাইটে ভারত চলে যাবেন। গতকাল ডিএনসিসি মেয়র কাপের উদ্বেধনের পর রাতে একটি ব্যাংকের অনুষ্ঠানে যোগ দেন। সকালে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পর দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। দুপুরে  যোগ দেন বিসিবি প্রেসিডেন্টের আয়োজিত মধ্যাহ্নভোজে। 

তিন বছর বিসিসিআইয়ের প্রেসিডেন্টের দায়িত্ব পালনের পর সৌরভ এখন অবসর সময় কাটাচ্ছেন। আগামী মাস থেকে শুরু হবে আইপিএলের ব্যস্ততা। দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অব ক্রিকেট নিযুক্ত হয়েছেন সৌরভ। 

সৌরভ বলেন, ‘মাঠের বাইরে তিন চার মাস ছিলাম। বোর্ডের প্রেসিডেন্ট ছিলাম। সারাক্ষণই খেলার সঙ্গে থাকতাম। তিন বছর আমাদের (বোর্ডে) মেয়াদ। এবার আমি আইপিএলের সঙ্গে যুক্ত হবো। দিল্লির সমস্ত ক্রিকেট আমি দেখি।’

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়