ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ম্যানসিটি পেলো বায়ার্নকে, চেলসিকে রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ১৭ মার্চ ২০২৩   আপডেট: ১৮:০৬, ১৭ মার্চ ২০২৩
ম্যানসিটি পেলো বায়ার্নকে, চেলসিকে রিয়াল

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। ড্রতে ম্যানচেস্টার সিটি পেয়েছে শক্তিশালী বায়ার্ন মিউনিখকে। আর বর্তমান চ্যাম্পিয়ন ও সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ পেয়েছে চেলসিকে। অন্যদিকে ইন্টার মিলান পেয়েছে বেনফিকাকে। আর এসি মিলান পেয়েছে নাপোলিকে।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে এপ্রিল মাসের ১১ ও ১২ তারিখ। আর ফিরতি লেগ হবে ১৮ ও ১৯ তারিখ। সেমিফাইনালের প্রথম লেগ হবে ৯ ও ১০ মে। আর ফিরতি লেগ হবে ১৬ ও ১৭ মে। আর ১০ জুন তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

রেকর্ড ১৪টি শিরোপা জেতা ও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সঙ্গে ড্র হওয়ায় চেলসির সমর্থকরা হতাশ হতে পারেন। কিন্তু রিয়ালের বিপক্ষে ব্লুজদের রয়েছে লড়াকু ইতিহাস। ইউরোপের যেসব দল রিয়ালের বিপক্ষে কমপক্ষে পাঁচটি করে ম্যাচ খেলেছে তাদের মধ্যে সবচেয়ে কম হারের রেকর্ড রয়েছে চেলসির। শতাংশের হিসেবে সেটা মাত্র ১৪ শতাংশ। তারা সাতবার রিয়ালের মুখোমুখি হয়ে হার মেনেছে মাত্র একবার। এবারও কি অতীত ইতিহাস বজায় রাখতে পারবে ব্লুজরা?

এদিকে পেপ গার্দিওলার দল ম্যানসিটি পেয়েছে তার সাবেক ক্লাব ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে। ম্যানসিটি রয়েছে চ্যাম্পিয়নস লিগের প্রথম শিরোপার খোঁজে। তারা বায়ার্নের বিপক্ষে ফেভারিট হলেও জার্মানির ক্লাবটির রয়েছে সমৃদ্ধ ইতিহাস। ইতোমধ্যে তারা প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি) মতো দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে এসেছে।

তবে ম্যানসিটি যদি বায়ার্নের বাঁধা পেরুতে পারে আর চেলসি যদি রিয়ালকে হারাতে পারে তাহলে অল ইংলিশ সেমিফাইনাল হবে। অন্যদিকে এসি মিলান যদি নাপোলিকে কিংবা নাপোলি এসি মিলানকে হারায় আর ইন্টার মিলান যদি বেনফিকাকে হারাতে পারে তাহলে অল ইতালিয়ান সেমিফাইনাল কিংবা মিলান ডার্বিও হতে পারে।

সেমিফাইনাল লাইনআপ:
এসি মিলান-নাপোলি বনাম বেনফিকা-ইন্টার মিলান।
রিয়াল মাদ্রিদ-চেলসি বনাম ম্যানসিটি-বায়ার্ন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়