ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভারতকে ১০ উইকেটে হারের লজ্জায় ডুবিয়ে সমতা ফেরালো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ১৯ মার্চ ২০২৩  
ভারতকে ১০ উইকেটে হারের লজ্জায় ডুবিয়ে সমতা ফেরালো অস্ট্রেলিয়া

প্রথম ওয়ানডেতে ভারতকে চেপে ধরেও জয় পায়নি অস্ট্রেলিয়া। লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা অবিশ্বাস্য ব্যাটিং করে জয় ছিনিয়ে নেন। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে আজ রোববার ভারতকে নিয়ে রীতিমতো ছেলে-খেলা খেললো অজিরা। ১০ উইকেটে হারিয়ে সিরিজে ফিরিয়েছে সমতা।

এদিন মিচেল স্টার্ক ও শন অ্যাবোট বল হাতে আগুন ঝরান। তাতে টস হেরে ব্যাট করতে নামা ভারত ২৬ ওভারে মাত্র ১১৭ রানে অলআউট হয়ে যায়। যা ভারতের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

এরপর ত্রাভিস হেড ও মিচেল মার্শ ঝড় তোলেন ব্যাট হাতে। তাদের দুজনের ঝড়ো ইনিংসে ভর করে মাত্র ১১ ওভারে বিনা উইকেটে ১২১ রান তুলে জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। হেড ৩০ বলে ১০ চারে অপরাজিত ৫১ রান করেন। আর মার্শ ৩৬ বলে ৬ চার ও ৬ ছক্কায় অপরাজিত থাকেন ৬৬ রানে।

তার আগে ভারতের ১০ উইকেটের ৫টি নেন স্টার্ক। ৮ ওভারে ১ মেডেনসহ ৫৩ রান দিয়ে উইকেটগুলো নেন তিনি। আর অ্যাবোট ৬ ওভারে ২৩ রান নিয়ে নেন ৩টি উইকেট। আর নাথান এলিস ৫ ওভারে ১৩ রান দিয়ে নেন ২টি উইকেট।

অস্ট্রেলিয়ার বোলিং তোপে ভারতের ব্যাটসম্যানরা ছিলেন দিশেহারা। তার মধ্যে বিরাট কোহলি সর্বোচ্চ ৩১ রান করেন। অপরাজিত ২৯ রান করেন অক্ষর প্যাটেল। এছাড়া রবীন্দ্র জাদেজা ১৬ ও রোহিত শর্মা করেন ১৩ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

ম্যাচসেরা হন মিচেল স্টার্ক।

বুধবার চেন্নাইতে সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়