ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘রিয়াল মাদ্রিদের শিরোপার দৌড় শেষ’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২০ মার্চ ২০২৩   আপডেট: ১১:৫৩, ২০ মার্চ ২০২৩
‘রিয়াল মাদ্রিদের শিরোপার দৌড় শেষ’

এল ক্লাসিকো জিতে সুযোগ ছিল লা লিগার শিরোপা জয়ের দৌড়ে টিকে থাকার। কিন্তু রিয়াল মাদ্রিদ সেই সুযোগ কাজে লাগাতে পারেনি। রোববার দিবাগত রাতে বার্সেলোনার কাছে তারা আবারও হেরে গেছে ২-১ ব্যবধানে। এই হারে বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান বেড়ে হয়েছে ১২! লিগে ম্যাচ বাকি আর ১২টি।

এই ১২ ম্যাচে বার্সেলোনার যদি অবিশ্বাস্য খারাপ না খেলে তাহলে রিয়ালের জন্য কোনোভাবেই আর সুযোগ নেই লা লিগার শিরোপা ধরে রাখার। বিষয়টি স্বীকার করেছেন রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়াও।

ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘হ্যাঁ, আমাদের অবশ্যই বাস্তবতার নিরিখে চিন্তা করতে হবে। আমরা আসলে শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করতে চেয়েছিলাম। কিন্তু এখন বার্সেলোনার সঙ্গে আমাদের পার্থক্য বেড়ে হয়ে গেছে চার ম্যাচ (১২ পয়েন্ট)। তারা ৪ ম্যাচে হারলেই কেবল আমাদের পক্ষে লড়াইয়ে ফেরা সম্ভব। তার পাশাপাশি আমাদের সবগুলো ম্যাচ জিততে হবে। হয়তো কোনো কিছুই অসম্ভব নয়, কিন্তু সত্যি কথা বলতে খুবই কঠিন কাজ।’

শনিবার ম্যাচের ৯ মিনিটে রোনাল্ড আরাউজোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় রিয়াল। ৪৫ মিনিটে সার্জি রবার্তোর গোলে ফেরে সমতা। আর ৯০+২ মিনিটের মাথায় ফ্রাঙ্ক কেসি গোল করে বার্সেলোনার জয় নিশ্চিত করেন।

২৬ ম্যাচ শেষে বার্সেলোনার সংগ্রহ ৬৮ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৫৬ পয়েন্ট।

রিয়াল মাদ্রিদ অবশ্য এখন লা লিগার চিন্তা বাদ দিয়ে কোপা ডেল রে ও চ্যাম্পিয়নস লিগ নিয়ে ভাববে। কোপা ডেল রের সেমিফাইনালের ফিরতি লেগে ৫ এপ্রিল বার্সেলোনার মুখোমুখি হবে তারা। প্রথম লেগে রিয়াল ঘরের মাঠে হেরেছিল ১-০ ব্যবধানে।

এরপর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আগামী মাসে চেলসির মুখোমুখি হবে তারা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়