ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

ওয়ালটন প্রথম বিভাগ মহিলা দাবা লিগের শীর্ষে তিন দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ২৩ মার্চ ২০২৩  
ওয়ালটন প্রথম বিভাগ মহিলা দাবা লিগের শীর্ষে তিন দল

‘ওয়ালটন প্রথম বিভাগ মহিলা দাবা লিগ-২০২৩’ এর দ্বিতীয় রাউন্ডের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত হয়।

দুই রাউন্ডের গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী, গতবারের রানার্স-আপ বাংলাদেশ পুলিশ ও শাহিন চেস ক্লাব দুই খেলায় পূর্ণ ৪ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে।

দ্বিতীয় রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৪-০ গেম পয়েন্টে বসির মেমোরিয়াল চেস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে ওয়াদিফা আহমেদ, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ও কাজী জারিন তাসনিম বসির মেমোরিয়াল চেস ক্লাবের কৌমুদি নার্গিস, আফরোজা হক চৌধুরী, মাহজাবিন ইসলাম ও ফাহমিদা আফরোজকে পরাজিত করেন।

বাংলাদেশ পুলিশ ৪-০ গেম পয়েন্টে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ পুলিশের পক্ষে নুশরাত জাহান আলো, ভারতীয় মহিলা গ্র্যান্ড মাস্টার শ্রীজা শেশাদ্রি, মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন ও ভারতীয় মহিলা গ্র্যান্ড মাস্টার ভেলাভান ভার্ষিনি যথাক্রমে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের নাজমিন আক্তার, রাউবা সোবহান অধরা, ওয়ারিসা হায়দার ও ফারিহা সুমনাকে পরাজিত করেন।

শাহিন চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে টিম বরিশালকে পরাজিত করে। শাহিন চেস ক্লাবের পক্ষে আফরিন জাহান মুনিয়া, নীলাভা চৌধুরী, সাবিকুন নাহার তনিমা ও কিশোয়ার সাজরীন ইভানা যথাক্রমে টিম বরিশালের সিদরাতুল মুনতাহা, সোনিয়া আক্তার, তাহিরা আমানি ও রামিসা সায়েরা মুমিনাকে পরাজিত করেন।

বসির মেমোরিয়াল চেস একাডেমি শেখ রাসেল চেস ক্লাবের সাথে ড্র করে। বসির মেমোরিয়াল চেস একাডেমির রেশমা আলম ও মনিকা কুন্ডু শেখ রাসেল চেস ক্লাবের নাজিয়া জাফরিন মোহনা ও জারিন তাসনিমকে পরাজিত করেন। শেখ রাসেল চেস ক্লাবের জোয়েনা মেহবীশ ও ফাতিহা আইনুন দিয়া যথাক্রমে বসির মেমোরিয়াল চেস একাডেমির সৈয়দা নুসাইবা মাহমুদ ও দিবানগানা বিশ্বাসকে পরাজিত করেন।

তৃতীয় রাউন্ডের খেলা আগামীকাল শুক্রবার (২৩ মার্চ ২০২৩) বেলা ১১টা থেকে একই স্থানে শুরু হবে। তৃতীয় রাউন্ডের খেলা গুলো হচ্ছে- বসির মেমোরিয়াল চেস ক্লাব বনাম বসির মেমোরিয়াল চেস একাডেমি, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব বনাম বাংলাদেশ নৌবাহিনী, শাহিন চেস ক্লাব বনাম বাংলাদেশ পুলিশ এবং শেখ রাসেল চেস ক্লাব বনাম টিম বরিশাল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়