ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

বিশ্বরেকর্ড গড়ার ম্যাচে জোড়া গোল করে পর্তুগালকে জেতালেন রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ২৪ মার্চ ২০২৩   আপডেট: ১০:৩৬, ২৪ মার্চ ২০২৩
বিশ্বরেকর্ড গড়ার ম্যাচে জোড়া গোল করে পর্তুগালকে জেতালেন রোনালদো

আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে কুয়েতের বদর আল-মুতাওয়া জাতীয় দলের হয়ে সর্বোচ্চ ১৯৬ ম্যাচ খেলেছিলেন। রোনালদো বিশ্বকাপ মরোক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে শেষ মুহূর্তে মাঠে নেমে মুতাওয়ার রেকর্ড ছুঁয়েছিলেন। আর বৃহস্পতিবার দিবাগত রাতে লিচেনস্টাইনের বিপক্ষে ইউরো বাছাইপর্বের ম্যাচে মাঠে নেমে রোনালদো ভেঙে দেন তার রেকর্ড। হয়ে যান ফুটবল ইতিহাসে জাতীয় দলের জার্সি গায়ে সবচেয়ে বেশি ১৯৭ ম্যাচ খেলা একমাত্র ফুটবলার।

বিশ্বরেকর্ড গড়েরই ক্ষান্ত হননি তিনি। জোড়া গোল করে দলের ৪-০ ব্যবধানের জয়ে রেখেছেন অবদানও। তাতে বড় জয়ে ইউরো বাছাইপর্ব দারুণভাবে শুরু করে পর্তুগীজরা।

এদিন হোসে আলভালাদে স্টেডিয়ামে ম্যাচের অষ্টম মিনিটেই জোয়াও কানসালোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। প্রথমার্ধে এই একটি গোলই হয়।

বিরতির পর ৪৭ মিনিটে বার্নার্ডো সিলভার গোলে ব্যবধান হয় ২-০। এরপর ৫১ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। পেনাল্টি থেকে রোনালদো গোল করে ব্যবধান ৩-০ করে ফেলেন। আর ৬৩ মিনিটে ফ্রি কিক থেকে দারুণ একটি গোল করে দলের ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। জোড়া গোলে জাতীয় দলের হয়ে রোনালদোর মোট গোলসংখ্যা এখন ১২০।

ইউরো বাছাইপর্বে ‘জে’ গ্রুপে নিজেদের পরের ম্যাচে লুক্সেমবার্গের মুখোমুখি হবে রোনালদো-বার্নার্ডোরা। এই গ্রুপে পর্তুগাল, লিচেনস্টাইন ও লুক্সেমবার্গ ছাড়া আরও রয়েছে আইসল্যান্ড, স্লোভাকিয়া, বসনিয়া ও হার্জেগোভিনা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়