ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অমিতের সেঞ্চুরি ম্লান করে নায়ক চিরাগ জানি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ২৪ মার্চ ২০২৩  
অমিতের সেঞ্চুরি ম্লান করে নায়ক চিরাগ জানি

সেঞ্চুরি করেও দল শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে জেতাতে পারেননি অমিত হাসান। ভারতীয় অলরাউন্ডার চিরাগ জানির অলরাউন্ডিং পারফরম্যান্সে ম্লান হয়ে যায় এই শতক। শেষ হাসি হাসে মাশারফি বিন মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জ।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিডিসিএল) শুক্রবার মুখোমুখি হয় রূপগঞ্জ-শাইনপুকুর। অমিতের সেঞ্চুরিতে ভর করে ৪৭.৩ ওভারে ২০৭ রানে অলআউট হয় শাইনপুকুর। 

বৃষ্টির বাধার কারণে বৃষ্টি আইনে রূপগঞ্জের সঙ্গে লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ১৬৮ রান। তাড়া করতে নেমে ৩৪.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় রূপগঞ্জ।

তানভীর হায়দার ১০ ও মুক্তার আলী ১ রানে অপরাজিত থেকে রূপগঞ্জকে জিতিয়ে মাঠ ছাড়েন। সর্বোচ্চ ৪৩ রান করেন ইরফান শুক্কুর। এ ছাড়া চিরাগ ৪২ ও সাব্বির রহমান ৪৩ রান করেন। শাইনপুকুরের হয়ের সর্বোচ্চ ৩ উইকেট নেন হাসান মুরাদ।

এর আগে, অমিতের সেঞ্চুরি-সাজ্জাদুল হকের হাফ সেঞ্চুরির পরও চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি শাইনপুকুর। বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় থামতে হয় দুইশর একটু সামনে গিয়ে। অমিত ১৩৯ বলে সেঞ্চুরির দেখা পান। আউট হন ১৪৪ বলে ১০৪ রানে। তার ধীরগতির ইনিংসটি সাজানো ছিল ৯টি চারে।

৬৩ বলে ৬৭ রান করে সাজঘরে ফেরেন সাজ্জাদ। ২টি চার ও ৩টি ছয়ে তার ইনিংসটি সাজানো ছিল। প্রিয়াংক পাঞ্চল (২৩) ও আমিনুল ইসলাম বিপ্লব (১৩) ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর পার হতে পারেননি।

বল হাতে শাইনপুকুরের বাঁধা ছিল চিরাগ। এই পেস অলরাউন্ডার ৯ ওভারে ৩৭ রান দিয়ে নেন ৪ উইকেট। তার হাতে উঠে ম্যাচ সেরার পুরষ্কার। এছাড়া ৮.৩ ওভারে ৪০ রান দিয়ে ৩ উইকেট নেন মাশরাফি।

রিয়াদ/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়