ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২৭৪ রান তাড়া করতে নেমে ৭৬ রানে অলআউট শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ২৫ মার্চ ২০২৩  
২৭৪ রান তাড়া করতে নেমে ৭৬ রানে অলআউট শ্রীলঙ্কা

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৯৮ রানের বিশাল ব্যবধানে হার মেনেছে শ্রীলঙ্কা। যা শ্রীলঙ্কার বিপক্ষে কিউইদের সবচেয়ে বড় জয়। আর নিউ জিল্যান্ডের কাছে শ্রীলঙ্কার সবচেয়ে বড় হার। শুধু তাই নয়, ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এটা পঞ্চম সর্বোচ্চ ব্যবধানের হার।

অকল্যান্ডে এদিন টস হেরে ব্যাট করতে নেমে নিউ জিল্যান্ড ৪৯.৩ ওভারে ২৭৪ রানে অলআউট হয়। জবাবে ১৯.৫ ওভারে মাত্র ৭৬ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা। ম্যাচটি ক্রিকেট সুপার লিগের অংশ হওয়ায় এই হারে ভীষণ বিপদেও পড়েছে সফরকারীরা।

৭৭ পয়েন্ট নিয়ে সুপার লিগের পয়েন্ট টেবিলে শ্রীলঙ্কা নেমে গেছে দশম স্থানে। ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে তারা সিরিজ হারলে সরাসরি বিশ্বকাপে খেলার সম্ভাবনা ক্ষীণ হয়ে যাবে লঙ্কানদের জন্য। অন্যদিকে ২২ ম্যাচ থেকে ১৬০ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে উঠে গেছে কিউইরা।

এদিন বল হাতে শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ গুড়িয়ে দেন চতুর্থ ম্যাচ খেলতে নামা পেসার হেনরি শিপলে। ৭ ওভারে ৩১ রান দিয়ে ৫টি উইকেট নেন তিনি। যা তার ক্যারিয়ারের প্রথম ফাইফার। ২টি করে উইকেট নেন ড্যারিল মিচেল ও ব্লেয়ার টিকনার।

ব্যাট হাতে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুজ ১৮, চামিকা করুণারত্নে ১১ ও লাহিরু কুমারা ১০ রান করেন। বাকিদের রান ছিল ৯, ৪, ০, ৯, ০, ২, ৫, ৪।

তার আগে নিউ জিল্যান্ডের ২৭৪ রানের ইনিংসে ফিন অ্যালেন সর্বোচ্চ ৫১ রান করেন। এছাড়া রাচিন রবীন্দ্র ৪৯, ড্যারিল মিচেল ৪৭ ও গ্লেন ফিলিপস ৩৯ রান করেন।

বল হাতে শ্রীলঙ্কার সেরা বোলার ছিলেন চামিকা করুণারত্নে। তিনি ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

ফাইফার নিয়ে ম্যাচসেরা হন শিপলে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ