ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুশফিকদের ম্লান করে সেঞ্চুরিতে নায়ক রবি তেজা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১০, ২৭ মার্চ ২০২৩   আপডেট: ১৯:১৩, ২৭ মার্চ ২০২৩
মুশফিকদের ম্লান করে সেঞ্চুরিতে নায়ক রবি তেজা 

মুশফিকুর রহিমের ফিফটির পরও অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়তে পারেনি। ব্যাটসম্যানদের ব্যর্থতার পর বোলারদের সাদামাটা বোলিংয়ে ভারতীয় ব্যাটসম্যান রবি তেজার সেঞ্চুরিতে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

খান সাহেব ফতুল্লা স্টেডিয়ামে টস জিতে প্রাইম ব্যাংক-কে ব্যাটিংয়ে পাঠায় গাজী। ৪৬.৪ ওভারে প্রাইম ব্যাংক ২০৪ রানে অলআউট হয়। রান তাড়া করতে নেমে ৬৪ বল হাতে রেখে ৫ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে।

ব্যাট হাতে প্রাইম ব্যাংকের শুরুটা ভালো ছিল না। ১৬ রানে শাহাদাত হোসেন ফিরলে ভাঙে ওপেনিং জুটি। মিথুন এসে ফেরেন ১ রানে। নাসিরকে সঙ্গে নিয়ে এগোচ্ছিলেন তামিম ইকবাল। ৩৬ বলে ১৫ রানের ইনিংস খেলে তামিম আউট হলে বিপদ বাড়ে। ১০০ রান হতেই ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। নাসির ২৫ ও আদিল আমিন ৮ রানে ফেরেন।

এরপর ৯৫ রানের জুটিতে খেলার হাল ধরেন মুশফিক-ইয়াসির আলী। ৫৪ বলে ৪৮ রানে কাজী অনিকের বলে এলবিডব্লিউ হয়ে ইয়াসির আউট হলে ভাঙে এই জুটি। এক প্রান্তে মুশফিকি থাকলেও অন্যপ্রান্তে আসা যাওয়ার মিছিল শুরু হয়। ৫৩ বলে ফিফটি করা মুশফিক থামেন ৭৪ রানে। ৭৮ বলে ৬টি চারে এই রান করেন তিনি।

গাজীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন নিহাদউজজামান। এ ছাড়া দুটি করে উইকেট নেন আনামুল হক, কাজী অনুক ইসলাম ও হুসনা হাবিব।

রান তাড়া করতে নেমে প্রথম বলে গাজী মেহেদি মারুফের উইকেট হারালেও শেষ পর্যন্ত সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে। আরেক ওপেনার হাবিবুর রহমান ফেরেন ৭ বলে ১৫ রান করে। এরপর খেলার হাল ধরেন মাহমুদুল হাসান-রবি তেজা। মাহমুদুল ৪৫ রান করে সাজঘরে ফিরলে দুজনের ১৪৪ রানের জুটি ভাঙে।

রবি থামেন সেঞ্চুরি করে। ৫টি করে চার-ছয়ের মারে রবি মাত্র ৮৯ বলে সেঞ্চুরি হাঁকান। সেঞ্চুরির পর রবি আউট (১০১) হয়ে গেলেও দল আর কোনো বিপদে পড়েনি। আনামুল হক ২৫ ও আকবর আলী ৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। প্রাইম ব্যাংকের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তাইজুল ইসলাম।

ঢাকা লিগের চলতি আসরে ৫ ম্যাচ খেলে এই প্রথম হারের স্বাদ পেলো প্রাইম ব্যাংক। অন্যদিকে সমান ম্যাচে গাজীর এটি দ্বিতীয় জয়। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়