ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফজলের ৯ রানের আক্ষেপের ম্যাচে শেখ জামালের হাসি 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২৭ মার্চ ২০২৩   আপডেট: ১৯:৩৭, ২৭ মার্চ ২০২৩
ফজলের ৯ রানের আক্ষেপের ম্যাচে শেখ জামালের হাসি 

অপরাজিত থেকেও ৯ রানের জন্য সেঞ্চুরি পেলেন না শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ফজলে মাহমুদ রাব্বি। বলের অভাবে সেঞ্চুরি না পেলেও শেষ পর্যন্ত বোলারদের আঁটসাঁট বোলিংয়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে শেখ জামাল।

ঢাকা লিগে সোমবার বিকেএসপির ৪ নাম্বার মাঠে ব্যাটিং করতে নেমে মির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৯৬ রান করে শেখ জামাল। ধীরগতিতে খেলে ওভার প্রতি মাত্র ৩.৯২ রান করে তোলে তারা। রান তাড়া করতে নেমে ৪১.৫ ওভারে ১৪১ রানে অলআউট হয় শাইনপুকুর। কম রান করেও ৫৫ রানের বড় জয় পেয়েছে শেখ জামাল।  

শাইনপুকুরের কোনো ব্যাটসম্যান ক্রিজে থেকে লম্বা ইনিংস খেলতে পারেননি। থিতু হয়ে সাজঘরে ফেরেন শামসুর রহমান (৩৪ বলে ২৯) অমিত হাসান (৬৭ বলে ২১) আমিনুল ইসলাম (৫০ বলে ২২) ও ফরহাদ রেজা (৩২ বলে ২৯)। কোনো ব্যাটসম্যান ত্রিশের বেশি রান করতে পারেননি।

শেখ জামালের হয়ে একমাত্র জিয়াউর রহমান ছাড়া ৬ বোলার সমানতালে উইকেট নেন। ২টি করে উইকেট নেন ইবাদত হোসেন চৌধুরী, আরিফ আহমেদ, পারভেজ রসুল ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

এর আগে শুরুটা ভালো হয়নি শেখ জামালের। এক প্রান্ত আগলে রেখে একাই শেষ পর্যন্ত খেলে গেছেন তিনে নামা ফজলে। ৭৯ বলে ফিফটির দেখা পেয়েছেন। পরের ৪১ রান করেন ২৯ বলে। শেষ দিকে মারার চেষ্টা করলেও সেঞ্চুরি হাতছাড়া হয় তার।

ফজলে ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে জিয়াউরের ব্যাট থেকে। এ ছাড়া মৃত্যুঞ্জয় ১৯। পারভেজ রসুল ১৫ রান করেন। অধিনায়ক নুরুল হাসান সোহান ফেরেন মাত্র ৫ রানে। ফজলে দলের হাল না ধরলে শেখ জামালের বিপদ হতে পারতো। ৫ ম্যাচে ১ সেঞ্চুরি ও ২ ফিফটিতে ফজলে এই আসরে ৩৪৯ রান নিয়ে সর্বোচ্চ সংগ্রাহকের তালিকায় সবার ওপরে।

শাইনপুকুরের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মেহেদি হাসান রানা। এ ছাড়া ২টি করে উইকেট নেন ফরহাদ রেজা ও হাসান মুরাদ।  ৫ ম্যাচের প্রত্যেকটিতে জয়ে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে শেখ জামাল। সমান ম্যাচে এক জয়ে শাইনপুকুরের অবস্থান আটে।  

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়