ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

শ্রীলঙ্কাকে খাদের কিনারায় ঠেলে দিলো বৃষ্টি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ১৫:৫৭, ২৮ মার্চ ২০২৩
শ্রীলঙ্কাকে খাদের কিনারায় ঠেলে দিলো বৃষ্টি

প্রথম ওয়ানডেতে ২৭৪ রান তাড়া করতে নেমে মাত্র ৭৬ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। নাস্তানাবুদ হওয়া শ্রীলঙ্কার সুযোগ ছিল দ্বিতীয় ওয়ানডে ঘুরে দাঁড়ানোর। কিন্তু বেরসিক বৃষ্টি তাদের আরও খাদের কিনারায় ঠেলে দিলো। মঙ্গলবার বৃষ্টির কারণে ভেসে গেছে শ্রীলঙ্কা ও নিউ জিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ওয়ানডেতে।

এতে অবশ্য আরও বিপাকে পড়েছে শ্রীলঙ্কা। ওয়ার্ল্ড কাপ সুপার লিগের ম্যাচ হওয়ায় তাদের সরাসরি বিশ্বকাপে খেলা আরও অনিশ্চিত হয়ে পড়লো। এখন তাদের নির্ভর করতে হবে অন্য দলের জয়-পরাজয়ের ওপর।

১৯৯৬ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল ম্যাচটি বাতিল হওয়ায় মাত্র ৫ পয়েন্ট পেয়েছে। জিতলে পেতো ১০ পয়েন্ট। কিন্তু সেটা না হওয়ায় বিপাকে পড়েছে তারা। সরাসরি বিশ্বকাপের টিকিট পেতে শ্রীলঙ্কার সঙ্গে দৌড়ে আছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

১৯ ম্যাচ খেলা দক্ষিণ আফ্রিকা ৭৮ পয়েন্ট নিয়ে আছে দশম স্থানে। আর ২৩ ম্যাচ খেলা শ্রীলঙ্কা ৮১ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে। ২৪ ম্যাচ খেলা ওয়েস্ট ইন্ডিজ ৮৮ পয়েন্ট নিয়ে আছে অষ্টম স্থানে।

শেষ ম্যাচে শ্রীলঙ্কা যদি নিউ জিল্যান্ডকে হারাতে পারে তাহলে নির্ধারিত ২৪ ম্যাচে তাদের মোট পয়েন্ট হবে ৯১। সেক্ষেত্রে তারা উইন্ডিজকে পেছনে ফেলতে পারবে। কিন্তু ১৯ ম্যাচ খেলা দক্ষিণ আফ্রিকার হাতে এখনো ৫ ম্যাচ রয়েছে। তার মধ্যে দুটিতে জিতলে শ্রীলঙ্কার আর কোনো সুযোগ থাকবে না। আর শেষ ম্যাচে তারা হেরে গেলে ৮১ পয়েন্টেই থামতে হবে সিলভারউডের শিষ্যদের। খেলতে হবে বাছাইপর্ব।

ইতোমধ্যে- নিউ জিল্যান্ড, ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান সরাসরি বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়