ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আনিসুলের প্রথম সেঞ্চুরিতে ম্লান অগ্রণীর তিন ফিফটি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ২৮ মার্চ ২০২৩  
আনিসুলের প্রথম সেঞ্চুরিতে ম্লান অগ্রণীর তিন ফিফটি

আনামুল হককে মিড উইকেটে খেলে ভোঁ দৌড় দিলেন আনিসুল ইসলাম। দ্রুত ডাবল নিয়ে ব্যাটিং প্রান্তে পৌঁছে লাফিয়ে উঠে শূন্যে মুষ্টি ছুঁড়ে বুনো উদযাপন। লিস্ট এ ক্রিকেটে প্রথম সেঞ্চুরির মুহুর্ত বলে কথা।

আনিসুলের তিন অঙ্ক ছোঁয়া রানে ভর করে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। তার প্রথম শতকের দিন ঢাকা লিগের চলতি আসরে ব্রাদার্সেরও প্রথম জয়, উদযাপনটা বুনো হওয়াটাইতো স্বাভাবিক।

বিকেএসপির ৩ নাম্বার মাঠে মঙ্গলবার (২৮ মার্চ) ৯ উইকেটে ২৮৬ রান করে অগ্রনী। রান তাড়া করতে নেমে ১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় ব্রাদার্স।

১১৪ বলে সর্বোচ্চ ১০৭ রান করেন আনিসুল। ৮টি চার ৫টি ছয়ে তার ইনিংসটি সাজানো ছিল। সেঞ্চুরির দেখা পান ১০৮ বলে। তার আগে ফিফটি করেন ৫৪ বলে। লিস্ট এতে আনিসুলের এতদিন ধরে সর্বোচ্চ ছিল ৬৪ রান। আজ ছড়িয়ে গেলেন নিজেকে। সঙ্গে দল পেয়েছে দারুণ জয়।

ফিফটি করেন সাব্বির হোসেন। ৬৯ বলে তার ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান আসে। ৩টি করে চার-ছয় হাঁকিয়েছেন তিনি। ২৮ রান আসে সাদ নাসিমের ব্যাট থেকে। এ ছাড়া দুই ওপেনার মিজানুর রহমান-তানজীদ হাসান তামিম ২১ রান করে আউট হন। ব্রাদার্সের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আনামুল। 

এর আগে ব্যাটিং করে নেমে তিন ফিফটিতে ভর করে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে অগ্রণী। কিন্তু আনিসুলের প্রথম শতকে সেগুলো ম্লান হয়ে যায়।  সর্বোচ্চ ৬৩ রান করেন অধিনায়ক মার্শাল আইয়ূব। সাদমান ইসলাম ৫৭ ও শামসুল ইসলাম অনিক করেন ৫০ রান। তিনজন ফিফটির ইনিংসকে শতকে রুপান্তর করতে পারেননি। এ ছাড়া জাহিদ জাভেদ ২৮ ও মোহাম্মদ ইলিয়াস ২২ রান করেন।

অগ্রণীর হয়ে ২টি করে উইকেট নেন মেহেদি হাসান, আরাফাত সানি ও আনিসুল ইসলাম। ২ উইকেটের পর ব্যাট হাতে দারুণ সেঞ্চুরি করা আনিসুল পান ম্যাচ সেরার পুরস্কার।

৫ ম্যাচ খেলে অগ্রণীর এটি তৃতীয় হার। তাদের অবস্থানে সাতে। এদিকে সমান ম্যাচে ব্রাদার্সের এটি প্রথম জয়। তাদের অবস্থান দশে। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়