ঢাকা     শুক্রবার   ০২ জুন ২০২৩ ||  জ্যৈষ্ঠ ১৯ ১৪৩০

রেকর্ডের কথা জানতেন না, সেঞ্চুরি মিসের আক্ষেপ লিটনের 

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ২৯ মার্চ ২০২৩  
রেকর্ডের কথা জানতেন না, সেঞ্চুরি মিসের আক্ষেপ লিটনের 

রেকর্ড নিয়ে কখনোই মাথা ঘামান না লিটন দাস। জানেন, নিজের সামর্থ্যের সবকুটু উজাড় করে দিতে পারলে রেকর্ড তার পেছনে ছুটবে। ২২ গজে লিটন এখন সেই সময়টাই কাটাচ্ছেন। ব‌্যাটে তার রানের ফোয়ারা। ফরম‌্যাট বদলালেও বদলায় না তার রান করার অভ্যাস। প্রতিপক্ষ যেমনই হোক ব‌্যাট হাতে দেদীপ্যমান লিটন। 

বুধবার ৪১ বলে ৮৩ রান করার পথে বাংলাদেশি ব‌্যাটসম‌্যান হিসেবে দ্রুততম ফিফটির রেকর্ড নিজের করে নিয়েছেন লিটন। ১৮ বলে ফিফটি পেয়েছেন ডানহাতি ওপেনার। ভেঙেছেন মোহাম্মদ আশরাফুলের ২০ বলের ১৬ বছরের পুরোনো কীর্তি। 

ব‌্যাটিংয়ে লিটন যতটা মুগ্ধ করলেন, অনুভূতি প্রকাশ করতে গিয়ে ততটাই পিছিয়ে থাকলেন, ‘ভালো অনুভূতি।’ মাঠেই নিজের রেকর্ডের কথা জেনেছেন কিনা প্রশ্নের উত্তরে আরও সাদামাটা তার উত্তর,  ‘না, আমি আগেও বলেছি কখনই রেকর্ড নিয়ে চিন্তাও করি না।’ 

টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে একটি সেঞ্চুরি পেয়েছেন তামিম ইকবাল। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের হয়ে তিন অঙ্ক ছুঁয়েছিলেন। এরপর অনেকেই সেঞ্চুরির কাছাকাছি গিয়েছিলেন। কিন্তু কেউ পারেননি। আজ লিটনের সর্বোচ্চ সুযোগ ছিল সেঞ্চুরি পাওয়ার। কিন্তু স্পিনার হোয়াইয়ের বল উড়াতে গিয়ে টাকারের হাতে ক‌্যাচ দেন। ১৭ রানের আক্ষেপে পুড়তে হয় তাকে। 

তার কণ্ঠে আক্ষেপের সুর, ‘আমার মনে হয় খুব তাড়াহুড়ো করছিলাম। মাঝখানে স্পিনাররা খুবই ভাল বল করছিল। উইকেটও হেল্প করেছে তাদের। আমি যদি আরেকটু সময় নিয়ে তাদের বলগুলো খেলতাম তাহলে ৮৩ বা ৮৪ এর জায়গায় ১০০ হতো। ঠিকাছে এটা’। 

যেভাবে দল ধারাবাহিকভাবে জিতছে তাতে তৃপ্ত এ ব‌্যাটসম‌্যান, ‘অবশ্যই। জেতার জন্যই তো মাঠে নামি আমরা সবসময়। যেভাবে জিতেছি অবশ্যই... আমরা যে চিন্তাভাবনা করছিলাম, যেভাবে ক্রিকেটটা খেলতে চাচ্ছিলাম, যেই ব্র্যান্ড অব ক্রিকেট, আমার মনে হয় শেষ দুই ম্যাচ আমরা ওভাবে ভালোই খেলেছি।’

চট্টগ্রাম/ইয়াসিন/এনএইচ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়