ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

জাকিরের পরিবর্তে সাদমান, আড়াল হচ্ছেন না ইয়াসির-সোহান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ১ এপ্রিল ২০২৩   আপডেট: ১৮:৪৯, ১ এপ্রিল ২০২৩
জাকিরের পরিবর্তে সাদমান, আড়াল হচ্ছেন না ইয়াসির-সোহান

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট স্কোয়াডে সুযোগ হয়নি জাকির হাসানের। ইনজুরিতে ছিটকে গেছেন বাঁহাতি ওপেনার। ভারতের বিপক্ষে নিজের অভিষেক সিরিজেই কারিশমা দেখিয়েছিলেন জাকির। পেয়েছিলেন সেঞ্চুরি। কিন্তু পরের সিরিজেই জাকিরকে ছাড়া নামতে হচ্ছে বাংলাদেশকে। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে অনুশীলনের সময় হাতে চোট পান জাকির। তাতে ওয়ানডে সিরিজ খেলা হয়নি তার। এবার টেস্ট সিরিজেও নেই।

জাকিরের পরিবর্তে স্কোয়াডে সুযোগ পেয়েছেন সাদমান ইসলাম। ১৩ টেস্ট খেলা সাদমান গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলেছিলেন। এরপর বাদ পড়েন। তবে সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছেন এই বাঁহাতি ওপেনার।

সাদমান বিসিএলে এক ম্যাচে ১৩০ রানের পর প্রতিযোগিতার ফাইনালে ক্যারিয়ার সেরা ২৪৬ রানের ইনিংস খেলেন। ১১ ঘণ্টা ক্রিজে কাটিয়ে ফর্মে থাকার বার্তা দিয়েছেন। এর আগে ‘এ’ দলের হয়েও দুয়েকটি ভালো ইনিংস রয়েছে তার। যেখানে এক ইনিংসে ‘ক্যারিং দা ব্যাট থ্রু আউট আ ইনিংস’ হয়ে ৯৩ রানে অপরাজিত থাকেন। ব্যাটিং করেন ৬ ঘণ্টারও বেশি সময়। জাতীয় লিগেও দুটি ফিফটি করেন।

তাকে নিয়ে আশার কথা শোনালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, ‘জাকিরের চোট না হলে হয়তো সাদমানের সুযোগ পাওয়া হতো না। কারণ তামিমও চোট কাটিয়ে ফিরেছে। সাদমান শেষ কয়েকটি ঘরোয়া আসরেই ভালো খেলেছে। বিসিএলে একটি ডাবল সেঞ্চুরি পেয়েছে। দারুণ শেপে আছে। আশা করছি ফিরে এসে এই সুযোগটি বেশ ভালো কাজে লাগাতে পারবে সাদমান।’

এদিকে, সর্বশেষ সিরিজ থেকে বাদ পড়েছেন একাধিক ক্রিকেটার। এনামুল হক বিজয়, ইয়াসির আলী চৌধুরী রাব্বী, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ ও রেজাউর রহমান রাজাকে রাখা হয়নি। অফ ফর্মের কারণে ইয়াসির, সোহানদের বাদ দেওয়া হয়েছে। এছাড়া এনামুল, নাসুম ও রাজাকে ঢাকা লিগে খেলার সুযোগ করে দেওয়া হয়েছে।

বাদ পড়া ইয়াসির ও সোহানকে চোখের আড়াল করছেন না নাজমুল আবেদীন, ‘ঢাকা লিগ চলছে। স্কোয়াড বড় করতে চাচ্ছি না বলেই অনেক ক্রিকেটারকে নেওয়া হয়নি। যারা এই সিরিজে নেই তারা যে একেবারেই বাদ সেটা না। ওরা ঘরোয়া ক্রিকেট খেলছে। খেলুক। ভালো খেললে তাদেরও সুযোগ হবে।’

মঙ্গলবার (৪ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলায় দুই দল প্রথমবার টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে। ২০১৮ সালে টেস্ট ক্রিকেটে পথ চলা শুরু করা আয়ারল্যান্ড সর্বশেষ টেস্ট খেলেছিল ২০১৯ সালে।

ইয়াসিন/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়