ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

আন্তর্জাতিক কমিটমেন্ট থাকলে বিসিবি আইপিএলে এলাউ করবে না: সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৬, ১ এপ্রিল ২০২৩  
আন্তর্জাতিক কমিটমেন্ট থাকলে বিসিবি আইপিএলে এলাউ করবে না: সাকিব

নিয়ম ভাঙা-ই যেন নিয়ম বানিয়ে ফেলেছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় সুপারস্টার সাকিব আল হাসান। শনিবার ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের ম‌্যাচে অংশগ্রহণ করে খেলা শেষ না করেই মাঠ ত‌্যাগ করেন। 

মোহামেডানের জার্সিতে লিগের ষষ্ঠ রাউন্ডের ম‌্যাচে মাঠে নেমেছিলেন সাকিব। জাতীয় দলের খেলা শেষ করে আগের রাতে চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরেন। আজ সকাল সকাল চলে যান বিকেএসপিতে। যদিও ব‌্যাট-বলে সাকিব ছিলেন বিবর্ণ। কিন্তু তার উপস্থিতিতেই মোহামেডান লিগের প্রথম জয় পেয়েছে।

নিজের বোলিং কোটার ওভার শেষ করে, দল যখন জয়ের কাছাকাছি তখন মাঠ ছাড়েন সাকিব। দলের জয় না দেখে তড়িঘড়ি হেলিকপ্টার করে ঢাকায় ফেরেন।

মোটরবাইক প্রতিষ্ঠান ইয়ামাহার নতুন মডেলের মোটরবাইক উন্মোচন অনুষ্ঠানে যোগ দিতে সাকিবের ছিল ব‌্যস্ততা। ইফতারের ঠিক আগে আলো ঝলমলে অনুষ্ঠানে সাকিব নিজে চালিয়ে মোটরবাইক উন্মোচন করেন।

সেখানে ক্রিকেট নিয়ে চলে আলোচনা। অবধারিতভাবেই সাকিবের আইপিএলে অংশগ্রহণ নিয়ে প্রশ্ন ওঠে। 

পুরো মৌসুমে আইপিএল খেলতে বোর্ডের কাছে অনাপত্তিপত্র চেয়েছিলেন সাকিব। শুধু সাকিব-ই নন তার কলকাতার সতীর্থ লিটনও পুরো মৌসুম আইপিএল খেলতে চেয়েছিলেন। কিন্তু আন্তর্জাতিক সিরিজ থাকায় বোর্ড তাদের অনাপত্তিপত্র দেয়নি। আয়ারল‌্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ না থাকলে দুজনই এখন ভারতেই থাকতেন।

বোর্ডের সিদ্ধান্ত মেনে নিয়েছেন তা সাকিবের কথায় বোঝা গেছে, ‘যখন ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড জানতে চায় কবে থেকে খেলতে পারবো, পুরো সময় অ্যাভেইলেবল আছি কি না। সে সময় এনওসির মতোই আসলে ওদের জানিয়ে দেওয়া হয় কবে থেকে কবে পর্যন্ত খেলতে পারবো। সেখানে ছিল, আমাদের যখন আন্তর্জাতিক কমিটমেন্ট থাকবে তখন বিসিবি এলাউ করবে না। সেভাবে বিসিবি করেছে, ওভাবেই আমরা এনওসি পেয়েছি।’

বিসিবি থেকে বিসিসিআইকে পাঠানো ইমেইলে জানানো হয়েছিল, ‘আইপিএলে আয়ারল্যান্ড সিরিজে নির্বাচিত খেলোয়াড়রা ৮ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত উন্মুক্ত থাকবে।’ সাকিব ও লিটন ২৪ দিনের এনওসি পেয়েছেন। টেস্ট না খেলা মোস্তাফিজ পেয়েছেন ৮ দিন বেশি। সাকিবের কথায় মোস্তাফিজ প্রসঙ্গও উঠে আসে। 

‘মোস্তাফিজ যদি টেস্ট দলে জায়গা পেতো তাহলে হয়তো ওর থাকতে হতো। সৌভাগ্যবশত বা দুর্ভাগ্যবশত হোক, ও যেহেতু টেস্ট দলে নেই, যেতে পেরেছে আগে।’ মোস্তাফিজকে আজ সকালে চার্টার্ড ফ্লাইটে দিল্লি ক‌্যাপিটালস উড়িয়ে নিয়ে গেলেও তাকে খেলায়নি। 

মিরপুরে ৪ এপ্রিল আয়ারল‌্যান্ডের বিপক্ষে টেস্ট শুরু হবে। টেস্ট ম‌্যাচ শেষেই সাকিব ও লিটন আইপিএলে যোগ দিতে পারবেন। 

 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়