ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রিয়জনদের সঙ্গে ক্রিকেটারদের ঈদ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ২১ এপ্রিল ২০২৩   আপডেট: ১৭:৫৮, ২১ এপ্রিল ২০২৩
প্রিয়জনদের সঙ্গে ক্রিকেটারদের ঈদ

জাতীয় দলের খেলা নেই। নেই ঘরোয়া ক্রিকেটের ব‌্যস্ততাও। ক্রিকেটারদের এবারের ঈদ কাটবে পরিবার ও প্রিয়জনদের সঙ্গে নিয়ে। এরই মধ‌্যে অধিকাংশ ক্রিকেটার ফিরেছেন আপন নীড়ে। সেখানেই চলছে তাদের ঈদ প্রস্তুতি। 

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের আনন্দটা একটু বেশি। কারণ ছেলে আরহাম ইকবাল খান এখন সুস্থ। কিছুদিন আগে ছেলের অসুস্থতায় বেশ ঘাবড়ে গিয়েছিলেন তামিম। চিকিৎসা নিতে ছুটেছিলেন সিঙ্গপুরও। সেখান থেকে দেশে ফিরে আরহাম এখন সুস্থ হওয়ার পথে। আজ বাবার সঙ্গে জুমাআর নামাজ মসজিদেও পড়তে গিয়েছিলেন আরহাম। পরিবার নিয়ে তামিমের এবারের ঈদ কাটবে ঢাকাতেই। 

সাকিব আল হাসান রীতিমত সবাইকে চমকে দিয়েছেন। খেলাধুলার ব‌্যস্ততা নেই। ধারনা করা হচ্ছিল স্ত্রী ও তিন সন্তানের কাছে আমেরিকা ছুটে যাবেন ঈদ পালনে। কিন্তু সাকিব ঠিকানা এখন মাগুড়াতে। এবার বাবা-মার সঙ্গে নিজের গ্রামের বাড়িতে ঈদ পালন করবেন বিশ্বের অন‌্যতম সেরা অলরাউন্ডার। তার বন্ধু খান নয়ন গতকাল একটি ছবি ফেসবুকে পোস্ট দিয়েছেন। সেখানে দেখা যায়, সাকিব মোটরবাইকে বসে বন্ধু-বান্ধব নিয়ে বেশ আনন্দে সময় কাটাচ্ছেন। 

ওমরাহ করতে যাওয়া মাশরাফি বিন মুর্তজা আজ ঈদ পালন করছেন। স্ত্রী ও দুই মেয়ে-ছেলেকে নিয়ে ওমরাহ পালন করছেন তিনি। 
খবর নিয়ে জানা গেছে বেশিরভাগ ক্রিকেটারই নিজেদের এলাকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন। অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম গ্রামের বাড়ি বগুড়ায় ঈদ উদযাপন করতে এরমধ্যেই ঢাকা ছেড়েছেন। হেলিকপ্টার করে ঢাকা থেকে বগুড়া দিয়েছেন মুশফিক। 

ঈদের সময়টা ময়মনসিংহে নিজ এলাকায় কাটাবেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত। মুমিনুল হক ঈদ আনন্দে মাতোয়ারা হতে চলে গেছেন তার জন্মস্থান কক্সবাজারে। মেহেদী হাসান মিরাজও ছুটেছেন বরিশালে। ঢাকাতেই সব শেকড় থাকায় তাসকিন আহমেদ ঈদ কাটাবেন রাজধানীতে। তাইজুল গিয়েছেন নাটোরে। সোহানের ঠিকানা খুলনায়। 

ঈদের সময়টাতেও দেশের বাইরে থাকছেন দুই ক্রিকেটার। দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলতে থাকা মোস্তাফিজুর রহমানের ঈদ কাটবে মুম্বাইতে। কলকাতা নাইট রাইডার্সে হয়ে খেলা লিটন দাস থাকবেন কলকাতাতেই। 

জাতীয় দলের ক্রিকেটাররা বেশিদিন ছুটি কাটাতে পারবেন না। ক‌্যাম্প করতে ২৬ এপ্রিল তারা যাবেন সিলেটে। ইংল‌্যান্ডে আয়ারল‌্যান্ড সিরিজের আগে ২৭, ২৮ ও ২৯ এপ্রিল তিনদিনের একটি ক‌্যাম্প হবে সিলেটে। এজন‌্য কোচ চন্ডিকা হাথুরুসিংহে ২৩ এপ্রিল ঢাকায় ফিরছেন। 

শেষদিনের ক্যাম্প শেষে সেদিন রাতেই ঢাকায় ফিরবেন ক্রিকেটাররা। ৩০ এপ্রিল দিবাগত রাতে তিন ওয়ানডে খেলতে বাংলাদেশ উড়াল দেবে ইংল্যান্ডে।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়