ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নিভু নিভু শিরোপার স্বপ্নে জল ঢাললো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ১৫ মে ২০২৩  
নিভু নিভু শিরোপার স্বপ্নে জল ঢাললো আর্সেনাল

রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নেমেছিল শিরোপার দৌড়ে থাকা আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি। এভারটনের মাঠে ম্যানচেস্টার সিটি জয় পেয়েছে ৩-০ গোলে। আর আর্সেনালে তাদের ঘরের মাঠে একই ব্যবধানে হেরেছে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়নের কাছে। এই হারে নিভু নিভু করে জ্বলতে থাকা শিরোপা জয়ের স্বপ্নে রীতিমতো পানি ঢেলে দিয়েছে গার্নার্সরা।

৩৫ ম্যাচ থেকে ম্যানসিটির সংগ্রহ এখন ৮৫ পয়েন্ট। ৩৬ ম্যাচ থেকে আর্সেনালের সংগ্রহ ৮১ পয়েন্ট। শেষ তিন ম্যাচে ম্যানসিটি ৪ পয়েন্ট হারালে কেবল শিরোপা জিততে পারবে আর্সেনাল। কিন্তু শেষ তিন ম্যাচ থেকে ম্যানসিটি ৬ পয়েন্ট পেলে শেষ দুই ম্যাচে গার্নার্সরা জিতলেও আর শিরোপা জিততে পারবে না।

গার্দিওলার শিষ্যরা এদিন প্রিমিয়ার লিগে টানা ১১তম জয় তুলে নেয়। রিয়াদ মাহরেজের ক্রস থেকে ম্যাচের ৩৭ মিনিটে ইলকে গুনদোগানের গোলে লিড নেয় তারা। দুই মিনিট পর গুনদোগানের অ্যাসিস্টে আরলিং হালান্ড গোল করে ব্যবধান ২-০ করে ফেলেন। লিগে এটা ছিল হালান্ডের রেকর্ড ৩৬তম গোল। যা প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ। বিরতির পর গুনদোগান ফ্রি কিক থেকে বাঁকানো শটে দারুণ এক গোল করে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এদিকে ব্রাইটনের বিপক্ষে প্রথমার্ধে কোনো গোল পায়নি আর্সেনাল। অবশ্য ব্রাইটনকেও জালের নাগাল পেতে দেয়নি। কিন্তু বিরতির পর তাল কেটে যায় তাদের। হজম করে বসে তিন-তিনটি গোল!

৫১ মিনিটে ব্রাইটনের জুলিও এনসিসো গোল করে এগিয়ে নেন দলকে। ৮৬ মিনিটে দেনিজ উনদাভ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। আর যোগ করা সময়ে (৯০+৬) পারভিস ইস্তুপিনান গোল করে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়