ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সুঁতোয় ঝুলে গেল আর্সেনালের শিরোপার স্বপ্ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৭ এপ্রিল ২০২৩   আপডেট: ১১:২৮, ১৭ এপ্রিল ২০২৩
সুঁতোয় ঝুলে গেল আর্সেনালের শিরোপার স্বপ্ন

এক দুই বছর নয়, ২০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের সুযোগ আর্সেনালের সামনে। দুই ম্যাচ আগেও ম্যানচেস্টার সিটির চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে ছিল। কিন্তু টানা দুই ম্যাচ ড্র করে এক ম্যাচ কম খেলা সিটির চেয়ে এখন তারা এগিয়ে ৪ পয়েন্টে। পেপ গার্দিওলার শিষ্যরা পরের ম্যাচে জয় পেলে ব্যবধান কমে হবে মাত্র ১!

লিগে ম্যাচ বাকি থাকবে ৭টি। চাপের মুখে পরবর্তী সাত ম্যাচে ১ পয়েন্টের লিড ধরে রাখা আর্সেনালের জন্য আদৌ কি সম্ভব হবে? খালি চোখে হিসাব কষলে দেখা যায়, আর্সেনালের শিরোপা স্বপ্ন সুঁতোয় ঝুলে যাওয়া তো নয়, এখানেই একপ্রকার শেষ।

অবশ্য রোববার রাতে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে তারা ১০ মিনিটের মধ্যেই ২-০ গোলে লিড নিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত ২-২ গোলের অপ্রত্যাশিত ড্র নিয়ে মাঠ ছাড়ে টেবিল টপাররা।

অবশ্য ম্যাচের ফল ভিন্ন হতে পারতো যদি বুকায়ো সাকা ৫২ মিনিটের মাথায় পেনাল্টি মিস না করতেন।

এদিন ম্যাচের ৭ মিনিটে বেন হোয়াইটের বাড়িয়ে দেওয়া বল পেয়ে খুব কাছ থেকে জালে জড়ান গ্যাব্রিয়েল জেসাস। ১০ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল মার্তিনেলির ক্রস থেকে বল পেয়ে বক্সের মধ্য থেকে বাম পায়ের শটে গোল করেন মার্টিন ওদেগার্ড।

৩৩ মিনিট থেকে দৃশ্যপট পাল্টে যেতে থাকে। এ সময় পেনাল্টি পায় ওয়েস্টহ্যাম। পেনাল্টি থেকে সাইদ বেনরহমা গোল করে ব্যবধান কমান। আর বিরতির পর জারোড বোয়েন দারুণ এক গোল করে সমতা ফেরান। সেই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ে ৩১ ম্যাচ থেকে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গার্নার্সরা। এক ম্যাচ কম খেলা ম্যানসিটি ৭০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। অন্যদিকে ওয়েস্টহ্যাম ৩০ ম্যাচ থেকে ৩১ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট টেবিলের ১৫তম অবস্থানে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়