ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

তিন ফিফটিতে বাংলাদেশের জবাব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ২৫ মে ২০২৩   আপডেট: ১৯:০৭, ২৫ মে ২০২৩
তিন ফিফটিতে বাংলাদেশের জবাব

শক্তভাবে ঘুরে দাঁড়াতে না পারলেও মোটামুটি মান রক্ষা করেছে বাংলাদেশ ‘এ’ দল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের দাপটে দ্বিতীয় চারদিনের ম‌্যাচে প্রথম দুদিনই ব‌্যাকফুটে ছিল স্বাগতিকরা। তৃতীয় দিনও দাপট দেখাচ্ছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু শেষ দুই সেশনে দারুণ লড়াই করে ভালো জবাব দিয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের লিড পেরিয়ে  ভালো অবস্থানে আছে স্বাগতিক শিবির।

দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ২৭৪। লিড ১৬৬ রানের। এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২৩৭ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থেমেছিল ৩৪৫ রানের। বৃহস্পতিবার ২৬৮ রানে দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ ৭৭ রান যোগ করতে শেষ ৪ উইকেট হারায়। অতিথিদের ৪টি উইকেটই নেন পেসার তানজিম হাসান সাকিব। অধিনায়ক জশুয়া ডি সিলভা ৩২ রানে অপরাজিত থাকেন। ৫৯ রানে ৪ উইকেট নিয়ে সাকিব ছিলেন দলের সেরা বোলার। পিছিয়ে থেকে বাংলাদেশের ব‌্যাটিংয়ের শুরুটা একদমই ভালো হয়নি।

ওপেনার জাকির হাসান ১৩ রানে উইকেটের পেছনে ক‌্যাচ দেন। সাইফ ১৬ রানে তালুবন্দি হন গালিতে। দুজনই অফস্টাম্পের বাইরের বল আলগা শট খেলতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন। তৃতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন সাদমান ও নাঈম শেখ। প্রতিরোধ গড়লেও তাদের জুটি বড় হয়নি। নাঈম প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও উইকেটের বল কাট করতে গিয়ে বোল্ড হন। ২৮ রান আসে তার ব‌্যাট থেকে। সেখান থেকে সাদমান ও দিপুর লড়াই শুরু হয়। দুজনের জমাট ব‌্যাটিংয়ে মনে হচ্ছিল বাংলাদেশ ‘এ’ দল সহজেই দিনটা কাটিয়ে উঠবে।

কিন্তু ফিফটির পর সাদমান কিছুক্ষণ ক্রিজে থাকলেও দিপু পারেননি। ১২৭ বলে ৭৪ রান করেন সাদমান। দিপুর ব‌্যাট থেকে আসে ৫০ রান। আফিফ হোসেন উইকেটে এসেছেন আর গেছেন।  ৪ রানে থেমে যায় তার ইনিংস। অফস্পিনার সিনক্লিয়ারের বল তুলে মারতে গিয়ে কাভারে ধরা পড়েন অধিনায়ক। তবে স্বাগতিকদের শেষ বিকেলে হাসিয়েছেন ইরফান শুক্কুর। ৮৫ বলে ১১ চারে দ্রুত ৬৪ রান তুলে দারুণ জবাব দেন ইরফান। তাতে লড়াইয়ে বেশ ভালোভাবে টিকে আছে ‘এ’ দল। তার সঙ্গে ১৪ রানে অপরাজিত আছেন নাঈম হাসান। শুক্রবার ম‌্যাচের শেষ দিনে সকালের সেশন খুব গুরুত্বপূর্ণ। ১৬৬ রানের লিড নিয়ে এগিয়ে থাকা বাংলাদেশ ‘এ’ দল কোথায় গিয়ে থামে সেটাই দেখার। 

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়