ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

আরভিনের ১৯৫, দাহানির ১০ ওভারে ১০৫!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ২৭ মে ২০২৩   আপডেট: ১৯:৪৫, ২৭ মে ২০২৩
আরভিনের ১৯৫, দাহানির ১০ ওভারে ১০৫!

ক্রেইগ আরভিন

চার্লস কভেন্ট্রির কথা নিশ্চয়ই মনে আছে। জিম্বাবুয়ের ওপেনার ২০০৯ সালের আগস্টে বাংলাদেশের বিপক্ষে ১৬ চার ও ৭ ছক্কায় ১৫৬ বলে ১৯৪ রান করেছিলেন। যা ছিল লিস্ট ‘এ’ ক্রিকেটে জিম্বাবুয়ের ব‌্যাটসম‌্যানদের সর্বোচ্চ ব‌্যক্তিগত সংগ্রহ।

কভেন্ট্রির ১৪ বছরের সাম্রাজ‌্যে আঘাত করলেন ক্রেইগ আরভিন। শনিবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে পাকিস্তান শাহিন্সের বিপক্ষে ১৯৫ রান করেন। আনঅফিসিয়াল এই ওয়ানডে লিস্ট ‘এ’ মর্যাদাপ্রাপ্ত। ফলে আরভিনের কীর্তি ঢুকে যাচ্ছে রেকর্ডবুকে।

১৪৯ বলে ২২ চার ও ৬ ছক্কায় ১৯৫ রানের ইনিংসটি সাজান বাঁহাতি ব‌্যাটসম‌্যান। ডাবল সেঞ্চুরির সুযোগ ছিল। ইনিংসের বলের স্ট্রাইক নেওয়ার জন‌্য উইকেট কিপারের হাতে বল রেখে দৌড় দিয়েছিলেন। কিন্তু ক্রিজে ঢুকতে পারেননি। রান আউট হয়ে ফিরে আসতে হয় ডাবল সেঞ্চুরি থেকে ৫ রান দূরে থাকতে।

এদিকে আরভিনের কীর্তির দিনে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে পাকিস্তানের পেসার শাহনেওয়াজ দাহানির সঙ্গে। ডানহাতি পেসার ১০ ওভারে ১০৫ রান দিয়েছেন। এই বোলিং স্পেলেও ছিল ১ মেডেন ওভার। মানে ৯ ওভারে ১০৫ রান দিয়েছেন দাহানি। যা লিস্ট ‘এ’ ক্রিকেটে সবচেয়ে ব‌্যয়বহুল। আগে ব‌্যাটিং করে জিম্বাবুয়ের নির্বাচিত দল ৭ উইকেটে ৩৮৫ রান করে। আরভিনের রেকর্ড গড়ার দিনে ৯২ রান করেন ইনোসেন্ট কাইয়া।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়