ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টেবিল টেনিসে জনকন্ঠের রুমেল খানের দ্বিমুকুট অর্জন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ২৯ মে ২০২৩  
টেবিল টেনিসে জনকন্ঠের রুমেল খানের দ্বিমুকুট অর্জন

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) আয়োজনে এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ-পিএলসির পৃষ্ঠপোষকতায় চলছে ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২৩।’ আজ সোমবার (২৯ মে, ২০২৩) এই প্রতিযোগিতার পুরুষ সদস্যদের টেবিল টেনিস ইভেন্ট অনুষ্ঠিত হয়।

পুরুষ টেবিল টেনিস এককে চ্যাম্পিয়ন হয়েছেন দৈনিক জনকন্ঠের রুমেল খান। ফাইনালে তিনি পরাজিত করেন দৈনিক সংগ্রামের জাফর ইকবালকে। এ নিয়ে রুমেল খান একক ইভেন্টে পাঁচবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। এই ইভেন্টে তৃতীয় স্থান অধিকার করেন দৈনিক যুগান্তরের জ্যোতির্ময় মন্ডল।

অপরদিকে পুরুষ দ্বৈতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছেন দৈনিক জনকন্ঠের রুমেল খান ও দৈনিক কালবেলার মাহমুদুন্নবী চঞ্চল জুটি। ফাইনালে তারা পরাজিত করেছেন যুগান্তরের জ্যোতির্ময় ও দৈনিক সংগ্রামের জাফর ইকবাল জুটিকে। আর তৃতীয় স্থান অধিকার করেন একুশে টিভির আবু হোরায়রা তামীম ও দৈনিক ভোরের আকাশের শামীম হাসান জুটি।

এর আগে, রাজধানীর শহীদ তাজ উদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন পাঁচবারের জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়ন মানস চৌধুরী।

ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের সিনিয়র অতিরিক্ত পরিচালক মার্কেটিং এন্ড কমিউনিকেশন মো. মেহরাব হোসেন আসিফ, ডিআরইউ’র সাবেক দপ্তর সম্পাদক জাফর ইকবাল, সাবেক ক্রীড়া সম্পাদক মজিবুর রহমান, সিনিয়র সদস্য আরিফুর রহমান বাবু এবং জাতীয় টেবিল টেনিস কোচ মোহাম্মদ আলী।

এবারের ক্রীড়া উৎসবে পুরুষ ও নারী এই দুই বিভাগের পাশাপাশি সদস্য সন্তান ও স্ত্রীদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন রাখা হয়েছে। পুরুষ সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- দাবা, ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ (একক), অ্যাথলেটিক্স (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, আর্চারি ও শ্যুটিং।

নারী সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- অ্যাথলেটিক্স, ক্যারম (একক ও দ্বৈত), লুডু, ব্যাডমিন্টন (একক), শ্যুটিং ও সাঁতার।

সদস্য সন্তানদের ইভেন্ট দুটি- ১০০ ও ২০০ মিটার দৌড়। অনূর্ধ্ব-১০ বছর বয়সী ছেলে ও মেয়েরা ১০০ মিটারে এবং দশ বছরের বেশি বয়সী ছেলে ও মেয়েরা আলাদাভাবে ২০০ মিটারে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর সদস্য স্ত্রীদের ইভেন্ট একটি- মার্বেল দৌড়।

ইতোমধ্যে প্রতিযোগিতার দাবা, অ্যাথলেটিকস (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, সাঁতার, শ্যুটিং, আর্চারি, লুডু, টেবিল টেনিস, সদস্য সন্তান ও সদস্য স্ত্রীদের ক্রীড়া ইভেন্ট সমাপ্ত হয়েছে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়