ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নির্বাচক পদ থেকে মঞ্জুকে ছাঁটাই, নতুন দায়িত্বে শিপন-সজল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ৩০ মে ২০২৩   আপডেট: ১৬:৫৭, ৩০ মে ২০২৩
নির্বাচক পদ থেকে মঞ্জুকে ছাঁটাই, নতুন দায়িত্বে শিপন-সজল

ম‌্যানেজারের পর জাতীয় নারী দলের নির্বাচক পদ থেকে সরিয়ে দেওয়া হলো মঞ্জুরুল ইসলাম মঞ্জুকে। সবশেষ জাতীয় দলের শ্রীলঙ্কা সফরের আগে মঞ্জুকে ম‌্যানেজার পদে দেখা যায়নি। সেই সফরে দল নির্বাচন নিয়ে তার বিরুদ্ধে সেচ্ছাচারিতার অভিযোগ উঠেছিল। এর বাইরেও তার বিরুদ্ধে কিছু অভিযোগ এসেছিল। সব মিলিয়ে গুরুত্বপূর্ণ পদে বিতর্ক ছড়াচ্ছিল। এজন‌্য তাকে সরিয়ে দিয়েছে বিসিবি। শ্রীলঙ্কা সফর শেষ হবার তিন সপ্তাহের ভেতরেই মঞ্জু হারালেন নির্বাচক পদ।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে রাইজিংবিডিকে এ খবর নিশ্চিত করেছেন বিসিবির নারী উইংসের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। নারী দলের নির্বাচক পদে দায়িত্ব পেয়েছেন সাজ্জাদ আহমেদ শিপন ও সজল আহমেদ চৌধুরী। প্রয়োজনে এই প‌্যানেলে আরো একজন যুক্ত করার চিন্তাও আছে বিসিবির।

এদিকে মেয়েদের ক্রিকেটকে ঢেলে সাজাতে বড় পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। স্থানীয় কোচ ওয়াহিদুল গনি ও দীপু রায় চৌধুরী লম্বা মেয়াদের জন‌্য দায়িত্ব পেতে যাচ্ছেন। তাদেরকে সহযোগিতার জন‌্য গেম ডেভেলাপমেন্ট বিভাগ থেকে আরো চারজনকে নেবে বিসিবি।

শফিউল আলম চৌধুরী নাদেল মুঠোফোনে বলেছেন, ‘নির্বাচক হিসেবে মঞ্জুরুল থাকছে না। আমরা সাজ্জাদ আহমেদ শিপন এবং সজল আহমেদ চৌধুরীকে নিয়োগ দিয়েছি। আনুষ্ঠানিকভাবে বিষয়গুলো বিসিবি থেকে জানানো হবে।’

‘আমরা গেম ডেভেলাপমেন্ট বিভাগ থেকে চারজন কোচ নেব। তারা মেয়েদের সঙ্গে কাজ করবেন। এর আগেই ওয়াহিদুল গনি ও দীপু রায় চৌধুরী কাজ শুরু করে দেবেন। পুরো নারী বিভাগটাই আমরা নতুন করে সাজাতে চাচ্ছি। যেন লম্বা সময় নিয়ে পরিকল্পনা করে কাজ করা যায়। তাই নিজেদের বিভাগটাকে আরো বড় করছি।’ –যোগ করেন তিনি।

নারী ক্রিকেট দল এখন ঢাকা প্রিমিয়ার লিগ নিয়ে ব‌্যস্ত। জুনে ইমার্জিং দল যাবে হংকংয়ে খেলতে। মাসের শেষ দিকে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে ভারত নারী ক্রিকেট দল।

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়