ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভাগ্য পরীক্ষায় হারলো রোমা, সেভিয়ার ঘরে রেকর্ড শিরোপা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ১ জুন ২০২৩   আপডেট: ১১:৪৩, ১ জুন ২০২৩
ভাগ্য পরীক্ষায় হারলো রোমা, সেভিয়ার ঘরে রেকর্ড শিরোপা

উয়েফা ইউরোপা লিগের কিং বলা হয় সেভিয়াকে। বলার অবশ্য সংগত কারণও রয়েছে। তাদের সমপরিমাণ দূরের কথা তাদের অর্ধেক শিরোপাও এখন নেই কারও। এছাড়া যতবার তারা ইউরোপা লিগের ফাইনাল খেলেছে, ততোবারই চ্যাম্পিয়ন হয়েছে।

বুধবার দিবাগত রাতে ইতালিয়ান ক্লাব এএস রোমাকে টাইব্রেকারে ৪-১ ব্যবধানে হারিয়ে রেকর্ড সপ্তম শিরোপা শোকেসে তুলেছে তারা। সেভিয়ার পর তিনটি করে শিরোপা আছে ইন্টার মিলান, লিভারপুল, জুভেন্টাস ও অ্যাটলেটিকো মাদ্রিদের শোকেসে।

হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত ফাইনালে অবশ্য হোসে মরিনহোর শিষ্যরা দারুণ খেলেছিল। ম্যাচের ৩৪ মিনিটে পাওলো দিবালার গোলে নিয়েছিল লিড। এগিয়ে ছিল ৫৪ মিনিট পর্যন্ত। এরপর রোমার জিয়ানলুকা মানচিনির আত্মঘাতী গোলে সমতায় ফেরে সেভিয়া।

সেই সমতা নিয়ে শেষ হয় ৯০ মিনিটের খেলা। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১২০ মিনিটেও ভাঙে না ১-১ গোলের সমতা। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায়। সেই পরীক্ষায় রোমাকে ৪-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় সেভিয়া।

টাইব্রেকারে রোমার নেওয়া দুটি শট ফিরিয়ে দেন সেভিয়ার গোলরক্ষক বিশ্বকাপে দারুণ খেলা মরোক্কান ইয়াসিন বুনু। অন্যদিকে তার সতীর্থরা টানা চারটি শট জালে জড়িয়ে জয় নিশ্চিত করে।

এটা ছিল সবশেষ ছয় ইউরোপিয়ান ফাইনালে হোসে মরিনহোর প্রথম পরাজয়। অন্যদিকে সাতবার ফাইনাল খেলে সাতবারই শিরোপা জিতলো কিং সেভিয়া।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়