ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্রড-ক্রাউলি-ডাকেটে প্রথম দিন ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২ জুন ২০২৩   আপডেট: ১১:৫৫, ২ জুন ২০২৩
ব্রড-ক্রাউলি-ডাকেটে প্রথম দিন ইংল্যান্ডের

লর্ডসে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট। বল হাতে স্টুয়ার্ড ব্রড, জ্যাক লিচ ও ম্যাথু পটস তোপ দাগিয়ে আয়ারল্যান্ডকে ৫৬.২ ওভারে ১৭২ রানে অলআউট করেছেন। এরপর জ্যাক ক্রাউলি ও বেন ডাকেট ব্যাট হাতে অবদান রাখেন। তাতে ১ উইকেট হারিয়ে ১৫২ রান তুলে প্রথম দিন শেষ করে ইংল্যান্ড। আয়ারল্যান্ডের চেয়ে তারা এখনো ২০ রানে পিছিয়ে আছে।

ডাকেট ৬০ রান ও অলি পোপ ২৯ রান নিয়ে অপরাজিত আছেন। তারা দুজন আজ শুক্রবার বিকেলে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন। ক্রাউলি ১১ চারে ৫৬ রান করে অভিষিক্ত ফিওন হ্যান্ডের বলে কট অ্যান্ড বোল্ড হন। এটা ছিল হ্যান্ডের টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেট।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের বোলিং তোপের মুখে পড়ে আইরিশরা। ৯৮ রান তুলতেই তারা হারিয়ে বসে ৫ উইকেট। শেষ পর্যন্ত ১৭২ রানে তারা অলআউট হয়। ব্যাট হাতে জেমস ম্যাককলাম ৩৬, কুর্টিস ক্যাম্ফার ৩৩ ও পল স্টার্লিং ৩০ রান করেন। বাকিদের মধ্যে কেউ ১৯ রানের বেশি করতে পারেননি।

বল হাতে ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রড ১৭ ওভারে ৫ মেডেনসহ ৫১ রান দিয়ে ৫টি উইকেট নেন। ৩টি উইকেট নেন জ্যাক লিচ। আর বাকি দুটি উইকেট বগলদাবা করেন ম্যাথিউ পটস।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়