ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

পাকিস্তান অধিনায়কের ব্যাট দিয়ে ভারতের বিপক্ষে হেডের সেঞ্চুরি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ৯ জুন ২০২৩  
পাকিস্তান অধিনায়কের ব্যাট দিয়ে ভারতের বিপক্ষে হেডের সেঞ্চুরি!

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে বিস্ফোরক এক সেঞ্চুরি করেন অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটসম্যান ত্রাভিস হেড। ২৫টি চার ও ১ ছক্কায় ১৬৩ রান করেন তিনি। এমন এক ইনিংস খেলে অস্ট্রেলিয়ার ৪৬৯ রান সংগ্রহে দারুণ অবদান রাখেন।

একদিন পর জানা গেল হেড যে ব্যাট দিয়ে বিস্ফোরক ইনিংস খেলেছেন সেটা তাকে উপহার দিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এটা অবশ্য পাকিস্তানের ভক্ত-সমর্থক ও নেটিজেনদের দাবি। অবশ্য তাদের দাবির পেছনে একটি ভিডিও ক্লিপস যুক্তি হিসেবে আছে।

গেল বছর আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নসশিপের ম্যাচ খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল অস্ট্রেলিয়া। ওই সফরে হেডকে একটি ব্যাট উপহার দিয়েছিলেন বাবর। ওভালে সেঞ্চুরির পর সেই ব্যাট দেওয়ার ভিডিওটি ভাইরাল হয়। দেখা যায় যে ব্যাট দিয়ে হেড সেঞ্চুরি হাঁকিয়েছেন সেটা হুবহু বাবর আজমের দেওয়া ব্যাটের মতো। পাকিস্তানের ভক্ত-সমর্থক ও নেটিজেনদের দাবি এই ব্যাটটি বাবরই তাকে উপহার দিয়েছিলেন।

অবশ্য বাবর ও হেড দুজনেই গ্যারি-নিকোলাস ব্যাট ব্যবহার করেন। চমৎকার ওয়েট, দুরন্ত স্ট্রোকের জন্য বিখ্যাত এই ব্যাট। তার মানে এই নয় যে, সেঞ্চুরি করা হেডের ব্যাটটি বাবর উপহার দিয়েছিলেন। অন্তত এ সংক্রান্ত আনুষ্ঠানিক কোনো তথ্য এখনো পাওয়া যায়নি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়