ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে কেউ জিতেনি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৩৩, ৩ সেপ্টেম্বর ২০২৩
বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে কেউ জিতেনি

বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হলো কিংস অ্যারেনার। আজ রোববার বিকেলে বসুন্ধরা কিংসের নিজস্ব এই মাঠে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। তবে কেউ জিতেনি এই ম্যাচে। গোলশূন্য ড্রয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে ম্যাচটি।

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে শুরু থেকেই বেশ আক্রমণাত্মক খেলে বাংলাদেশ। পাশাপাশি অবশ্য সুযোগ মিসের মহড়াও দিতে থাকে। সপ্তম মিনিটে ডানদিক থেকে রাকিব হোসেনের বাড়িয়ে দেওয়া বলটি বক্সের মধ্যে থাকা শেখ মোরসালিন রিসিভ করতে পারলে বাংলাদেশ এগিয়ে যেতে পারতো।

১৬ মিনিটের মাথায় আরও একটি সুযোগ হাতছাড়া হয়। এ সময় ফ্রি কিক পায় বাংলাদেশ। অধিনায়ক জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে নেওয়া শট কাজে লাগাতে পারেননি তার সতীর্থরা।

২২ মিনিটে সবচেয়ে মোক্ষম সুযোগটি হাতছাড়া করে বাংলাদেশ। এ সময় মোরসালিনের বাড়িয়ে দেওয়া বল বক্সের মধ্যে পেয়ে যান রাকিব। তিনি শট নেন। কিন্তু সেটা ফিরিয়ে দেন আফগান ফরোয়ার্ড মোসাওয়ের আহাদি।

২৫ মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় আফগানিস্তান। এ সময় আহাদির ক্রস ক্লিয়ার করার চেষ্টা করেন বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড়রা। কিন্তু সেখান থেকে বল পেয়ে যান আফগানিস্তানের ওয়ালিজাদা। তিনি জোলারো শট নেন। সেটি বাংলাদেশের তারিক কাজীর পায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। তাতে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর বাংলাদেশ দলে তিনটি বদল আসে। তারিক কাজী ও জামাল ভূঁইয়াকে তুলে নেন কোচ কাবরেরা। এরপর তুলে নেন মোরসালিনকেও। অবশ্য বদলি খেলোয়াড় নামার পর বাংলাদেশের খেলায় কিছুটা গতি আসলেও কাঙ্খিত গোলের দেখা পায়নি স্বাগতকিরা। গোল পায়নি আফগানরাও। তাতে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে উভয় দল।

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে সফরকারী আফগানিস্তানের মুখোমুখি হবে জামাল-মোরসালিনরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়