ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ইয়ামালের রেকর্ডের রাতে গোলবন্যায় ভেসে গেল জর্জিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ৯ সেপ্টেম্বর ২০২৩  
ইয়ামালের রেকর্ডের রাতে গোলবন্যায় ভেসে গেল জর্জিয়া

ইউরো বাছাই পর্বে স্পেনের জার্সি গায়ে মাঠে নামতেই সর্বকনিষ্ঠ স্প্যানিশ ফুটবলার হিসেবে রেকর্ড গড়ে ফেলেন লামিন ইয়ামাল। একই সঙ্গে গোল করে আরেকটি রেকর্ডেও ভাগ বসান এই কিশোর। ইয়ামালের জোড়া রেকর্ডের রাতে জর্জিয়াকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে লুইস দে লা ফুয়েন্তের শিষ্যরা।

এই ম্যাচে স্পেনের জার্সিতে আলভারো মোরাতার প্রথম হ্যাটট্রিকে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে ছিল স্পেন। পরে আরও দুটি গোল করেন ড্যানি ওলমো এবং নিকো উইলিয়ামস। ম্যাচের বাকি গোলটি করেন ইয়ামাল। 

নিকো উইলিয়ামসের কাট-ব্যাক থেকে রেকর্ড গড়া গোল করেন বার্সেলোনার সর্বকনিষ্ঠ খেলোয়াড়। ২০২০ সালে ১৭ বছর ৩১১ দিন বয়সে স্পেনের সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়েছিলেন আনসু ফাতি। দুই বছর পর ১৭ বছর ৩০৪ দিন বয়সে গোল করে সে রেকর্ড ভাঙেন গাভি।

আর গতকাল রাতে গাভির রেকর্ড নতুন করে লিখেছেন ১৬ বছর ৫৭ দিন বয়সী ইয়ামাল। গোল করে ইয়ামাল বলেন, ‘অভিষেকেই গোল করতে পেরে আমি অবশ্যই খুব খুশি। এটা স্বপ্ন ছিল, আর তাই এখন স্বপ্নের ঘোরের মধ্যে আছি।’

এই জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে টেবিলের দুইয়ে উঠে এলো স্পেন। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে স্কটল্যান্ড। তারাও গত রাতে ৩-০ গোলে হারিয়েছে সাইপ্রাসকে।

অন্যদিকে, ‘জে’ গ্রুপ থেকে স্লোভকিয়াকে ১-০ গোলে হারিয়েছে পর্তুগাল। ৫ ম্যাচের সব কটি জিতে মোট ১৫ পয়েন্ট নিয়ে ‘জে’ গ্রুপের শীর্ষে আছে তারা।

‘ডি’ গ্রুপ থেকে লাটভিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে ক্রোয়েশিয়া। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপে দ্বিতীয় ক্রোয়েশিয়া। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা তুরস্ক ১-১ গোলে ড্র করেছে আর্মেনিয়ার সঙ্গে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়