ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

রুবিয়ালসকে সমর্থন করে বরখাস্ত স্পেনের বিশ্বকাপজয়ী কোচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ৬ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০৯:৫৪, ৬ সেপ্টেম্বর ২০২৩
রুবিয়ালসকে সমর্থন করে বরখাস্ত স্পেনের বিশ্বকাপজয়ী কোচ

চুমু কাণ্ডে সমালোচিত স্পেন ফুটবল ফেডারেশন (আরএফইএফ) প্রধান লুইস রুবিয়ালেসকে সমর্থন করে বরখাস্ত হয়েছেন স্পেনের বিশ্বকাপজয়ী কোচ জর্জ ভিলদা। রুবিয়ালেসের পাশে দাঁড়ানোই শেষ পর্যন্ত কাল হলো ভিলদার। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

ফিফা নারী বিশ্বকাপ ফাইনালের পর থেকেই চুমু কাণ্ডে উত্তপ্ত স্পেনের ফুটবল অঙ্গন। নারী দলের ফুটবলার খেলোয়াড় জেনি হেরমোসোর ঠোঁটে চুমু দিয়ে ঘটনার জন্ম দেন রুবিয়ালেস। এ ঘটনায় স্পেনের প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন অঙ্গনের তারকারাও রুবিয়ালেসের ওপর চটেছেন, ফিফা তাকে নিষিদ্ধও করেছে।

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা রুবিয়ালেসের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার পর আরএফইএফ- এর অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্ব নেন পেদ্রো রোচা। তার নেতৃত্বাধীন নবগঠিত বোর্ড ৪২ বছর বয়সী ভিলদাকে ছাঁটাই করেছে।

বিবৃতিতে আরএফইএফ জানিয়েছে, ‘আমরা তার (ভিলদা) অনবদ্য ব্যক্তিত্ব ও খেলা পরিচালনার দক্ষতাকে সম্মান জানাই, যা স্পেন নারী দলের উন্নতিতে বড় ভূমিকা রেখেছে। আমরা তার অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছি।’

২০১৫ সালে স্পেন নারী দলের দায়িত্ব নিয়েছিলেন ভিলদা। দলের দায়িত্ব নেওয়ার পর থেকেই দারুণ সফলতার সাথে দলকে এগিয়ে নিছিলেন। সদ্য সমাপ্ত নারী বিশ্বকাপে তার কোচিংয়েই ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতে স্পেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়