ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

গোল উৎসবে বেটিসকে ভাসিয়ে শীর্ষে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ১৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০৯:৩২, ১৭ সেপ্টেম্বর ২০২৩
গোল উৎসবে বেটিসকে ভাসিয়ে শীর্ষে বার্সেলোনা

ফিফা উইন্ডোর বিরতির পর প্রথম ম্যাচ খেলতে নেমেই প্রতিপক্ষের জালে গোল উৎসব করেছে বার্সেলোনা। তাতে ৫-০ গোলের ব্যবধানে রিয়াল বেটিসকে বিধ্বস্ত করেছে জাভি হার্নান্দেজের দল। বার্সার জয়ে মুগ্ধতা ছড়িয়েছেন গ্রীষ্মের দলবদলে যোগ দেওয়া জোয়াও ফেলিক্স। 

দলের হয়ে গোলের খাতাও খোলেন ফেলিক্স। এছাড়াও দারুণ খেলে এক গোল করার সঙ্গে আরও দুটি গোলে অ্যাসিস্টও করেছেন রবার্ট লেভানডোভস্কি।  বার্সার হয়ে বাকি তিন গোল করেছেন ফেরান তোরেস, রাফিনহা এবং জোয়াও কানসেলো। 

শনিবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে স্তাদিও অলিম্পিক লুইস স্টেডিয়ামে ম্যাচজুড়ে প্রভাব বিস্তার করেছে বার্সা। তাতে ম্যাচের ২৫ মিনিটের মাথায় এগিয়ে যায় জাভির শিষ্যরা। বক্সের ভেতর বল পেয়ে গোলরক্ষককে কাটিয়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন ফেলিক্স। 

বার্সার পরের গোলটিতেও ছিল ফেলিক্সের অবদান। আন্দ্রে ক্রিস্টিনসেনের বাড়ানো বল পেয়ে অসাধারণভাবে ডামি করে ছেড়ে দেন ফেলিক্স। সেই বল অনায়াসে জালে পাঠান লেওয়া। এরপর আর কোনো গোল না হওয়ায় দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সেলোনা। 

বিরতির পর নেমে ফ্রি কিক থেকে ৬২ মিনিটে ব্যবধান ৩-০ করেন তোরেস। ৬৪ মিনিটে তোরেসের বদলি হিসেবে মাঠে নামেন রাফিনহা।  ৬৬ মিনিটের মাথায় গোল আদায় করেন নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বক্সের বাইরে থেকে দারুণ শটে ব্যবধান ৪-০ করেন রাফিনহা। 

ম্যাচের ৮১ মিনিটে স্কোর শিটে নাম লেখান দলবদলে ম্যানচেস্টার সিটি থেকে আসা জোয়াও কানসেলো। তাতে শেষ পর্যন্ত ৫-০ গোলের জয় পায় কাতালান ক্লাবটি।

এই জয়ে ৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রতে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সা। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা রিয়ালের পয়েন্ট ৪ ম্যাচে চার জয়ে ১২। আজ রাতে রিয়ালের প্রতিপক্ষ সোসিয়েদাদ। এই ম্যাচে জিতলে ফের শীর্ষে উঠে আসবে কার্লো আনচেলত্তির দল। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়