ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

বিশ্বকাপে যে চার দলকে সেমিফাইনালে দেখছেন আমলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ২৪ সেপ্টেম্বর ২০২৩  
বিশ্বকাপে যে চার দলকে সেমিফাইনালে দেখছেন আমলা

দুয়ারে কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। ইতোমধ্যে সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষক কিংবা সাবেক ক্রিকেটার; ইতোমধ্যে সবাই নেমে পড়েছেন সমীকরণ মেলানোর কাজে। তারই ধারাবাহিকতায় নিজের ফেভারিট চার দলের নাম জানালেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি হাশিম আমলা। 

আমলা এমন চার দলের নাম জানিয়েছেন, যারা খেলতে পারেন বিশ্বকাপের সেমিফাইনাল। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার গণমাধ্যম ইন্ডেপেন্ডেন্ট এর সঙ্গে এক সাক্ষাতকারে এ প্রোটিয়া কিংবদন্তি বাছাই করেন নিজের চার সেমিফাইনালিস্ট। 

সাবেক এই ক্রিকেটার এশিয়ার বাইরের দলগুলো থেকে সবার আগে বেছে নিয়েছেন নিজ দেশ দক্ষিণ আফ্রিকাকে। এরপর তার পছন্দের জায়গায় আছে গেলবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এশিয়া থেকে আমলার সেমিফাইনালিস্ট দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান।

এ বিষয়ে কোন রাখঢাক না রেখে আমলা বলেন, ‘আমাকে চার সেমিফাইনালিস্ট বাছাই করতে বললে আমি ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডকেই বেছে নেবো।’

২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। এই সাক্ষাতকারে নিজ দেশের বিশ্বকাপের দল নিয়েও মতামত জানিয়েছেন আমলা। 

জাতীয় দলের জার্সি গায়ে ৪০ বছর বয়সী আমলা ১২৪ টেস্ট, ১৮১ ওয়ানডে ও ৪৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। যেখানে যথাক্রমে তিনি ৯ হাজার ২৮২, ৮ হাজার ১১৩ ও ১ হাজার ২৭৭ রান করেন। টেস্ট ও ওয়ানডে ফরম্যাট মিলিয়ে তিনি মোট ৫৫টি সেঞ্চুরি করেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ