ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক শান্ত, ফিরলেন মুশফিক-তাসকিনরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ২৪ সেপ্টেম্বর ২০২৩  
তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক শান্ত, ফিরলেন মুশফিক-তাসকিনরা

নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদসহ এশিয়া কাপের পর বিশ্রামে থাকা অধিকাংশ ক্রিকেটার।

রোববার রাতে এক বিবৃতি দিয়ে দল ঘোষণা করে বিসিবি। ২৬ সেপ্টেম্বর মিরপুর শের -ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড।

ইনজুরির কারণে এশিয়া কাপের মাঝপথে দেশে ফেরেন শান্ত। এ কয়দিন বিসিবির মেডিকেল বিভাগের অধীনে ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। সুস্থ হওয়ায় বিশ্বকাপের দামামা বাজার আগেই তাকে দেখে নিচ্ছে টিম ম্যানেজম্যান্ট। বাংলাদেশের ১৬তম ওয়ানডে অধিনায়ক হতে যাচ্ছেন তিনি।

শুধু শান্ত নয় দলে ফিরেছেন বিশ্রামে থাকা অধিকাংশ ক্রিকেটার। এশিয়া কাপের শেষ ম্যাচের আগে ছুটি নিয়ে দেশে ফেরা মুশফিককে রাখা হয়েছে এই দলে। নিউ জিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে তিনি বিশ্রামে ছিলেন।ডাক পেয়েছেন তাওহীদ হৃদয়, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয় ও মেহেদি হাসান মিরাজ।

এ ছাড়া দুই পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলামও আছেন তৃতীয় ওয়ানডের দলে। তানজীম হাসান সাকিব ইনজুরিতে পড়ায় আগেই ফেরানো হয় হাসান মাহমুদকে। বিশ্রামে দেওয়া হয়েছে টানা তিন ম্যাচ খেলা মোস্তাফিজুর রহমানকে।

এদিকে প্রথম দুই ম্যাচে নেতৃত্ব দেওয়া লিটন দাস ও তামিম ইকবালকে বিশ্রাম দেওয়া হয়েছে। বাদ পড়েছেন শুন্য রানে আউট হওয়া সৌম্য সরকার। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া বিশ্বকাপ দলের সম্ভাব্য অধিকাংশ ক্রিকেটারকে শেষবার বাজিয়ে দেখছে টিম ম্যানেজম্যান্ট।

তৃতীয় ওয়ানডের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান, জাকির হাসান, এনামুল হক, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন।

/রিয়াদ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়