ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

‘আফগানিস্তান আমাদের উড়িয়ে দিয়েছে’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ১৬ অক্টোবর ২০২৩  
‘আফগানিস্তান আমাদের উড়িয়ে দিয়েছে’

চলমান বিশ্বকাপে প্রথম অঘটনের শিকার হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে হেরেছে তারা। ম্যাচ হেরে অধিনায়ক জস বাটলার কোনো অজুহাত দিতে রাজি নন। সেই সঙ্গে আফগানদের কৃতিত্ব দিতেও ভুল করলেন না। ইংলিশ দলপতির ভাষায়, আফগানিস্তান তাদেরকে স্রেফ উড়িয়ে দিয়েছে। 

আসরে নিউজিল্যান্ডের বিপক্ষে বড় হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় জয় পেলেও, তৃতীয় ম্যাচে এসে রীতিমতো অঘটনের শিকার হলো তারা। হাশমতুল্লাহ শাহিদীর দল তাদেরকে হারিয়েছে ৬৯ রানের বড় ব্যবধানে।

ম্যাচে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ভালো করেছে আফগানরা। ম্যাচ শেষে ইংলিশ অধিনায়কও সেটাই স্বীকার করলেন, ‘টস জেতার পর এত রান দেওয়াটা হতাশার। আফগানিস্তানকে কৃতিত্ব দিতে হবে। তারা আজ আমাদের উড়িয়ে দিয়েছে। তাদের দারুণ কিছু বোলার আছে।’

এই ম্যাচ হার দলে কোনো প্রভাব ফেলবে না বলে মনে করছেন বাটলার। তিনি আরও বলেন, ‘আমরা ভালো খেলিনি। পরাজয়টা তাই মেনে নিতে হবে। এত দ্রুত বাড়তি চিন্তা করা উচিত হবে না। সমস্যা বের করে আমাদের উন্নতি করতে হবে এবং শক্তিশালী হয়ে ফিরে আসতে হবে।’

ম্যাচে প্রথমে ব্যাট করে শুরু এবং শেষের ঝড়ো ব্যাটিংয়ে ৪৯.৫ ওভারে ২৮৪ রানে অলআউট হয় আফগানিস্তান। ২৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আফগানদের বোলিং তোপের মুখে পড়ে ইংল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২১৫ রানেই গুটিয়ে যায় তারা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়