ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

গায়কোয়াড়ের ঝড়ো সেঞ্চুরিতে বড় সংগ্রহ পেলো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ২৮ নভেম্বর ২০২৩   আপডেট: ২১:৩৮, ২৮ নভেম্বর ২০২৩
গায়কোয়াড়ের ঝড়ো সেঞ্চুরিতে বড় সংগ্রহ পেলো ভারত

ঋতুরাজ গায়কোয়াড় তুলে নিলেন তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তাও মাত্র ৫২ বলে ১১টি চার ও ৫ ছক্কায়। ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করে শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ১২৩ রানে। তার ঝড়ো ব্যাটিংয়ে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ৩ উইকেটে ২২২ রান সংগ্রহ করে ভারত। জিততে এবং সিরিজ বাঁচাতে অজিদের করতে হবে ২২৩ রান।

ইনিংসের শুরুতে মাঠে নামা গায়কোয়াড় অপরাজিত থাকেন শেষ বল পর্যন্ত। ৫৭ বল খেলে ১৩টি চার ও ৭ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ১২৩ রানে। তার সঙ্গে ২৪ বলে ৪টি চারে ৩১ রান করে অপরাজিত থাকেন তিলক ভার্মা। তার আগে সূর্যকুমার যাদব ৫ চার ও ২ ছক্কায় ৩৯, যশস্বী জয়সাওয়াল ১ চারে ৬ ও ইশান কিষাণ শূন্যরানে আউট হন।

ভারত ১০ ওভারে ২ উইকেটে তোলে ৮০ রান। বাকি ১০ ওভারে তারা তোলে ১৪২ রান। ওভার প্রতি ১৪.২ রান করে।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে অ্যারন হার্ডি ৪ ওভারে ৬৪ রান দিয়ে ১টি উইকেট নেন। কেন রিচার্ডসন ৩ ওভারে ৩৪ রান দিয়ে নেন ১টি উইকেট। সবচেয়ে কিপ্টে বোলিং করেন জ্যাসন বেহেরেনডর্ফ। তিনি ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ১২ রান দিয়ে নেন ১টি উইকেট।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে ইতোমধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত। আজ জিতলে দুই ম্যাচ হাতে রেখেই তাদের সিরিজ জয় নিশ্চিত হবে। আর অস্ট্রেলিয়া জিতলে সিরিজ বাঁচিয়ে রাখতে পারবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়