ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

বাংলাদেশকে দ্রুত আউট করার পরিকল্পনা নিউ জিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৮, ৩০ নভেম্বর ২০২৩  
বাংলাদেশকে দ্রুত আউট করার পরিকল্পনা নিউ জিল্যান্ডের

সিলেট টেস্টের তৃতীয় দিন উইকেট একদম বদলে গেল। নিউ জিল্যান্ডের লেজের ব্যাটসম্যানরা ব্যাটিং করেন ৬৯ মিনিট। তাতে লিড পায় নিউ জিল্যান্ড। তৃতীয় দিন থেকে উইকেটে স্পিন ধরার কথা। কিন্তু হয়ে ওঠে ব্যাটিংবান্ধব। সেটা কাজে লাগিয়ে বাংলাদেশ ৩ উইকেটে ২১২ রান তুলে দিন শেষ করে। লিড নেয় ২০৫ রানে। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সেঞ্চুরি হাঁকিয়ে ১০৪ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে হাফ সেঞ্চুরির অপেক্ষায় আছেন মুশফিকুর রহিমও।

আগামীকাল শুক্রবার চতুর্থ দিনে নিউ জিল্যান্ডের টার্গেট কি? এমন প্রশ্নে কাইল জেমিসন জানিয়েছেন যতো দ্রুত সম্ভব তারা বাংলাদেশকে অলআউট করতে চায়। তাহলে টার্গেটটা তাদের নাগালে থাকবে এবং তাড়া করাটা সহজ হবে।

জেমিসন বলেন, ‘আসলে কতো রানের টার্গেট হলে আমাদের জন্য ভালো হয় সেটা সম্ভবত একজন ব্যাটসম্যান ভালো বলতে পারতেন। এই মুহূর্তে এ বিষয়ে আমার কোনো ধারনা নেই। এমনকি আমি জানি না যে বাংলাদেশ কতোদূর গিয়ে থামতে চায়। তবে আমাদের টার্গেট হবে আগামীকাল শুরুতেই দ্রুত কিছু উইকেট তুলে নেওয়া। যেভাবে প্রথম ইনিংসে তুলে নিয়েছিলাম। সেটা সম্ভব হলে এরপর লোয়ার অর্ডারকে হয়তো দ্রুতই আউট করা যাবে। এটা যদি করা সম্ভব হয় তাহলে আমার মনে হয় আমাদের ব্যাটসম্যানদের তাড়া করার জন্য ভালো একটা টার্গেট পাওয়া যাবে।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়