ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

টানা দ্বিতীয়বার নারী বিগ ব্যাশে চ্যাম্পিয়ন অ্যাডিলেড স্ট্রাইকার্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:০৮, ২ ডিসেম্বর ২০২৩
টানা দ্বিতীয়বার নারী বিগ ব্যাশে চ্যাম্পিয়ন অ্যাডিলেড স্ট্রাইকার্স

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি আসর নারী বিগ ব্যাশ লিগে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার্স। লো-স্কোরিং ম্যাচে টানটান উত্তেজনার ফাইনালে ব্রিসবেন হিটকে ৩ রানে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

শনিবার (২ ডিসেম্বর) অ্যাডিলেড ওভালে মাঠে প্রথমে ব্যাট করতে নেমে ব্রিসবেন বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১২৫ রানেই আটকে যায় অ্যাডিলেড। দলের পক্ষে লরা উলভার্ডের ৩৯ ও তালিয়া ম্যাকগ্রার ৩৮ রানে ভর করে ২০ ওভারে ৫ উইকেটে ১২৫ রান করে স্ট্রাইকার্স। হিটের নিকোলা হ্যানকক ৩ উইকেট শিকার করেন।

১২৬ রানের লক্ষ্যে নেমে শুরুতে ৪ উইকেটে ৬২ রান তুলে ফেলেছিল হিট। ১৩তম ওভারে মিনন ডু প্রিজ ও লরা হ্যারিসকে ফিরিয়ে স্ট্রাইকার্সকে ম্যাচে ফেরান তালিয়া ম্যাকগ্রা। এরপর রান আটকানোর পাশাপাশি নিয়মিত বিরতিতে উইকেট তুলে নেয় স্ট্রাইকার্স। 

অ্যামেন্ডা-জেড ওয়েলিংটনের আঘাতে একে একে ফিরে যান মেগান শুট চার্লি নট ও জেস জোনাসেনও। তাতে শেষ ওভারে ১৩ রানের সমীকরণের মুখে পড়ে ব্রিসবেন। অ্যামেন্ডা-জেড ওয়েলিংটন আরও দুটি উইকেট শিকার করে দলকে জেতানোর পাশাপাশি ম্যাচসেরাও হন।

মজার ব্যাপার হলো, ফাইনালে খেলা দুই দলের কেউ আসরের সেরা খেলোয়াড় হতে পারেননি। আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেটার চামারি আতাপাত্তু। ৫৫২ রানের সঙ্গে ৯ উইকেট শিকার করেন সিডনি থান্ডারের হয়ে খেলা এ লঙ্কান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়