ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

টি-টেনে বিশাল ‘নো’ বল, ফিক্সিং সন্দেহে ভারতীয় ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:৫১, ৩ ডিসেম্বর ২০২৩
টি-টেনে বিশাল ‘নো’ বল, ফিক্সিং সন্দেহে ভারতীয় ক্রিকেটার

ক্রিকেটে ‘নো’ বল হওয়ার ব্যাপারটা স্বাভাবিক। কিন্তু সেই ‘নো’ বলে যখন এক ফুটেরও বেশি পা ওভার স্টেপিং হয়, তখন বিস্মিত হওয়া স্বাভাবিক। আবু ধাবি টি-টেন লিগে এমনই এক ‘নো’ বল হয়েছে, সেটা দেখে চোখ ছানাবড়া হয়ে গেছে ক্রিকেটপ্রেমীদের। চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

ঘটনা চেন্নাই ব্রেভস ও নর্দার্ন ওয়ারিয়র্সের ম্যাচে। সেই ম্যাচে একটি নো বল করেন ভারতীয় পেসার অভিমন্যু মিথুন। ম্যাচে বেশ ভালোই বোলিং করেছেন মিথুন। ২ ওভার বোলিং করে ১১ রানে ২ উইকেট নিয়েছেন নর্দার্ন ওয়ারিয়র্সের এই পেসার। তবে তার দল হেরেছে ৫ উইকেটে।

ম্যাচে ২ ওভারে একটিই ‘নো’ বল দিয়েছেন মিথুন। কিন্তু এই এক ‘নো’ বলেই তাকে বানিয়ে দিয়েছে ভিলেন। সমানে চলছে আলোচনা। সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন এই পেসার। ম্যাচের ভিডিওতে দেখা যায়, ৩৪ বছর বয়সী ভারতীয় পেসার প্রায় ২ ফুট ওভার স্টেপিং করেছেন।

এই ঘটনার ছবি থেকে শুরু করে ভিডিও ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ একজন লিখেছেন, ‘টি-টেন লিগে এসব হচ্ছেটা কী?’ একজন ‘নো’ বলের ছবিটি দিয়ে লিখেছেন, ‘আবুধাবিতে টি-টেন লিগে একটি নো বল।’

ম্যাচে আগে ব্যাট করে চেন্নাইকে ১০৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল নর্দান। সিকান্দার রাজার দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ৯.৪ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই। মাত্র ১০ বলে ২৭ রান করেন রাজা। চারিথ আসালাঙ্কা ১৬ বলে ২২ ও স্টিফেন এস্কিনাজি ১৩ বলে ২২ রান করে দলের জয়ে অবদান রাখেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়