ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

নান্নু-লিটনদের কাছে ভবিষ্যতে উন্নতির টোটকা চেয়েছে তদন্ত কমিটি  

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ৩ ডিসেম্বর ২০২৩  
নান্নু-লিটনদের কাছে ভবিষ্যতে উন্নতির টোটকা চেয়েছে তদন্ত কমিটি  

৯ ম্যাচে মাত্র ২ জয়, সেমিফাইনালের লক্ষ্যে খেলতে গিয়ে দেশে ফিরতে হয়েছে দশ দলের  মধ্যে অষ্টম হয়ে। প্রায় প্রতি ম্যাচেই ছিল ব্যর্থতার মিছিল। বিশ্বকাপের মঞ্চে কেন এমন ব্যর্থতা সেই কারণ বের করতে তিন সদস্যের তদন্ত কমিটি ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে। 

তদন্ত কমিটির প্রধান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক এনায়েত হোসেন সিরাজ, দুই পরিচালক আকরাম খান ও মাহবুব আনামসহ প্রথম দিনের বৈঠকে ছিলেন প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। 

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার ছাড়াও দুই ক্রিকেটার লিটন দাস ও মোস্তাফিজুর রহমানকে ডেকেছিল তদন্ত কমিটি। সবার সঙ্গে আলাদাভাবে কথা বলে ব্যাখ্যা জানার চেষ্টা করা হয়। এ ছাড়াও কিভাবে দলকে আরও উঁচুতে নেওয়া যায় সেটিও জানতে চেষ্টা করেছে এই কমিটি। 

বৈঠক শেষে বের হয়ে গণমাধ্যমে তদন্ত কমিটির প্রধান সিরাজ বলেন, আমরা দেখছি ভবিষ্যতে আমরা কীভাবে আমাদের দলকে আরও ভালোভাবে উচ্চতর পর্যায়ে নিয়ে যেতে পারব, সেজন্য সবাইকে ডেকে তাদের কাছে জানতে চেষ্টা করছি।

সিরাজের মতে আশানুরূপ ফল করতে পারেনি, কথা হচ্ছে আমরা এখন আলোচনা করতেছি সবার সঙ্গে, এটা তদন্ত না। আমরা আমাদের ২০২৩ এ যে ব্যর্থতা হয়েছে, ব্যর্থতা মানে আশানুরূপ ফলাফল করতে পারিনি। যে করা উচিত ছিল পারিনি।

নান্নু-লিটনরা বের হওয়ার সময় গণমাধ্যমকর্মীরা ঘিরে ধরেছিল। কিন্তু তারা মুখ খুলেননি। আজ তদন্ত কমিটি চারজনের সঙ্গে কথা বলেছে৷ পর্যায়ক্রমে সাকিব আল হাসানসহ সবার ব্যাখ্যা নেওয়া হবে বলে জানিয়েছেন সিরাজ। তবে কবে ডাকবেন সাকিবদের এখন পর্যন্ত ঠিক করেননি তারা। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়