ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

হোপের দুর্দান্ত সেঞ্চুরিতে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৫৭, ৪ ডিসেম্বর ২০২৩
হোপের দুর্দান্ত সেঞ্চুরিতে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের ব্যর্থতা যেন পিছু ছাড়ছে না ইংল্যান্ডের। ভারতের মাটি থেকে ব্যর্থতা তাদের সঙ্গী হয়েছে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৪ উইকেটের ব্যবধানে হেরেছে জশ বাটলারের দল। দুর্দান্ত এক সেঞ্চুরি করে ইংলিশদের হারানোতে বড় অবদান রেখেছেন উইন্ডিজ অধিনায়ক শাই হোপ।

রোববার (৩ ডিসেম্বর) রাতে অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে হ্যারি ব্রুকের ফিফটিতে ভর করে সবকটি উইকেট হারিয়ে ৫০ ওভারে ৩২৫ রানের সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড। জবাব দিতে নেমে হোপের সেঞ্চুরিতে ভর করে ৭ বল ও ৪ উইকেট হাতে রেখেই সেই রান টপকে যায় উইন্ডিজ।

ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই দলকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার উইল জ্যাকস ও ফিল সল্ট। দুজনের জুটিতে আসে ৭৭ রান। ২৮ বলে ৪৫ রান করে আউট হন সল্ট। পরের ওভারেই জ্যাকস বিদায় নেন ২৪ বলে ২৬ করে। টিকতে পারেননি জ্যাক ক্রলি (৪৮) ও বেন ডাকেটও (২০)।

অধিনায়ক বাটলারও ব্যর্থতার বৃত্তে বন্দি রইলেন। ইংলিশ অধিনায়ক ফেরেন ৩ রানেই। লিয়াম লিভিংস্টোনের ২ ছক্কার ইনিংস থামে ১৭ রানেই। বাকি পথে দলকে এগিয়ে নেন হ্যারি ব্রুক। তবে ৭২ বলে ৭১ রানের ইনিংস খেলে তিনি যখন আউট হন, তখনও ইনিংসের ৯ ওভারের বেশি বাকি। 

শেষ দিকে ছোটখাটো ঝড় তুলে প্রথম দিকের ব্যাটারদের ব্যর্থতা পুষিয়ে দেন স্যাম কারান ও ব্রাইডন কার্স। ২৬ বলে ৩৮ রান আসে কারানের ব্যাট থেকে, কার্স করেন ২১ বলে ৩১। তাতেই লড়াকু সংগ্রহ পায় ইংল্যান্ড। 

রান তাড়ায় নেমে ওয়েস্ট ইন্ডিজকে দারুণ শুরু এনে দেন ব্র্যান্ডন কিং ও আলিক আথানেজ। দুজনের জুটির শতরান আসে ১০৩ বলে। দারুণ খেলতে থাকা আথানেজকে ৬৬ রানে থামিয়ে এই জুটি ভাঙেন তরুণ লেগ স্পিনার রেহান আহমেদ। পরের ওভারেই কিং বিদায় নেন ৩৫ রান করে।

তিনে নামা কেসি কার্টির মন্থর ব্যাটিংয়ে করলেও শিমরন হেটমায়ার নেমে রানের গতি বাড়ান। তবে তার ইনিংস থেমে যায় ৩০ বলে ৩২ রানে। বাকি পথে একাই দলকে টেনে নিয়ে যান হোপ। ফিফটি করেন তিনি ৫১ বলে। শেষে অপরাজিত থাকেন ৭ ছক্কায় ৮৩ বলে ১০৯ রানে। ২৮ বলে ৪৮ রানের খুনে ইনিংস খেলে জয়ে বড় অবদান রাখেন রোমারিও শেফার্ড।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়