ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

রুট-স্টোকসের পথেই হাঁটলেন আর্চার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:১৬, ৫ ডিসেম্বর ২০২৩
রুট-স্টোকসের পথেই হাঁটলেন আর্চার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসর থেকে একে একে নিজেদের সরিয়ে নিচ্ছেন ইংল্যান্ডের তারকা খেলোয়াড়রা। এবার ভারতের অন্যতম জনপ্রিয় এই আসর থেকে নিজেকে সরিয়ে নিলেন ফাস্ট বোলার জোফরা আর্চার। তার আগে এই আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন জো রুট ও বেন স্টোকস।

আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আইপিএল নিলাম। এবারের নিলাম হবে ভারতের বাইরে। দুবাইয়ে আইপিএলের মিনি-নিলাম। এবারের আসরের জন্য নিবন্ধন করেননি জোফরা আর্চার।

চোটের কারণে গত বছর আইপিএলে বেশি ম্যাচ খেলতে পারেননি আর্চার। এবার তাকে আর ধরে রাখেনি মুম্বাই ইন্ডিয়ান্স। আসন্ন সংস্করণের নিলামেও নাম দেননি আর্চার। ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) নির্দেশেই নাম দেননি তিনি।

মূলত বিশ্বকাপের জন্য আর্চারকে প্রস্তুত রাখতেই ইসিবির এই সিদ্ধান্ত। ২০২৪ সালে যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর সেই কারণে আর্চারকে আইপিএল না খেলার নির্দেশ দিয়েছে বোর্ড। তাছাড়া ২০২৫ সাল পর্যন্ত ইংল্যান্ড বোর্ডের সঙ্গে চুক্তি আছে আর্চারের।

চলতি বছরটা আর্চারের জন্য দুঃস্বপ্ন বলা চলে। ২০২৩ সালে জাতীয় দলের জার্সি গায়ে মাত্র পাঁচটি ওয়ানডে খেলেছেন আর্চার। সদ্য সমাপ্ত বিশ্বকাপেও খেলতে পারেননি ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা আর্চার।

বিশ্বকাপ থেকে ফিরে স্টোকস হাঁটুর অস্ত্রোপচার করানোর সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। সে কারণে তিনি পুনর্বাসন প্রক্রিয়ায় থাকবেন। এরপর নিজেকে প্রস্তুত করবেন ভারত সফরের জন্য। জানুয়ারির শেষ দিকে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ভারতে যাবে ইংল্যান্ড দল। ফিটনেস ঠিক রাখতে তিনি আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে বিশ্বকাপের পর থেকেই বিশ্রামে আছেন রুট। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। স্টোকসের সঙ্গে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই মাঠে ফিরবেন রুটও।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়